kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


কারখানা পরিদর্শন

বিএবির স্বীকৃতি পেল কিউটেক্স সলিউশনস

বাণিজ্য ডেস্ক   

৯ মার্চ, ২০১৬ ০০:০০



বিএবির স্বীকৃতি পেল কিউটেক্স সলিউশনস

কিউটেক্স সলিউশনস লিমিটেডের কর্মপরিবেশ পরিদর্শন বিভাগ সর্বপ্রথম বাংলাদেশে আইএসও/আইইসি ১৭০২০:২০১২-এর স্বীকৃতি অর্জন করেছে। বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) সংস্থাটিকে একটি সুনির্দিষ্ট ক্ষেত্রে প্রযুক্তিগত দক্ষতা ও গুণগত মানের কারণে এ স্বীকৃতি প্রদান করেছে।

বাংলাদেশে বিএবি একমাত্র সরকারি সংস্থা যা বিভিন্ন টেস্টিং ও ক্যালিব্রেশন ল্যাবরেটরি, প্রমাণপত্র প্রদানকারী সংস্থা, পরিদর্শন সংস্থা ও প্রশিক্ষণকেন্দ্রকে অনুমোদন প্রদান করে থাকে। এতে অনুমোদনপ্রাপ্ত প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী গ্রহণযোগ্যতা নিশ্চিত হয়। কর্মপরিবেশ পরিদর্শনে প্রয়োগিক দক্ষতা প্রদর্শনের মাধ্যমে কিউটেক্স সলিউশনস এ স্বীকৃতি অর্জন করেছে।

আইএসও/আইইসি ১৭০২০:২০১২ স্বীকৃতি কেবল ব্যবস্থাপনা মান ও প্রযুক্তিগত দক্ষতাকেই বিবেচনা করে না বরং এর পাশাপাশি ক্রমাগত প্রক্রিয়া উন্নতিকরণের ওপরও জোরদার করে। কিউটেক্স সলিউশনসের ব্যবস্থাপনা পরিচালক তহুরা খানম বলেন, ‘এ স্বীকৃতি অর্জন আমাদের পরিদর্শন সংস্থার দক্ষ কর্মীদের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিকতারই ফল। যা আমাদের কৌশলগত পরিকল্পনা প্রক্রিয়ার মূল উদ্দেশ্য। ’

রাজধানীর উত্তরায় অবস্থিত কিউটেক্স সলিউশনস একটি স্বাধীন তৃতীয়পক্ষ পরিদর্শন, টেস্টিং, ক্যালিব্রেশন, গবেষণা ও উন্নয়ন সংস্থা। ২০০৭ সাল থেকে যাত্রা শুরু করা এ কম্পানি বিভিন্ন কলকারখানাতে উন্নতমানের পরিদর্শনসেবা নিশ্চিত করেছে। এ জন্য ২০১৪ সালে কম্পানি দুটি আন্তর্জাতিক পুরস্কারও অর্জন করেছে।


মন্তব্য