চাঁদপুর ও কুমারখালীতে বসুন্ধরা-331862 | | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


চাঁদপুর ও কুমারখালীতে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি সম্মেলন

বাণিজ্য ডেস্ক   

৪ মার্চ, ২০১৬ ০০:০০



চাঁদপুর ও কুমারখালীতে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি সম্মেলন

চাঁদপুরে রাজমিস্ত্রি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বসুন্ধরা সিমেন্টের ডিভিশনাল ম্যানেজার মোহাম্মদ আলী খান। ছবি : কালের কণ্ঠ

কুষ্টিয়ার কুমারখালী ও চাঁদপুরের হাজীগঞ্জে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার কুমারখালীর স্থানীয় একটি রেস্টুরেন্টে এই সম্মেলনে ৩০ জন রাজমিস্ত্রি অংশগ্রহণ করেন। আগের দিন বুধবার রাতে হাজীগঞ্জে স্থানীয় একটি হোটেলে দুই শতাধিক রাজমিস্ত্রির অংশগ্রহণে সম্মেলন অনুষ্ঠিত হয়। সবশেষে প্রীতিভোজ অনুষ্ঠিত হয়। এ ছাড়া বসুন্ধরার পক্ষ থেকে অংশগ্রহণকারী রাজমিস্ত্রিদের হাতে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।  

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া জানান, কুমারখালীর নির্মাণ শ্রমিক আজিজুর রহমানের সভাপতিত্বে রাজমিস্ত্রি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বসুন্ধরা গ্রুপের সিমেন্ট সেক্টরের খুলনা বিভাগীয় সেলস ম্যানেজার জিয়াউর রহমান। বিশেষ অতিথি ছিলেন মেসার্স আকরাম এন্টারপ্রাইজের মালিক এমদাদুল হক মুন্না, বসুন্ধরা সিমেন্টের কুষ্টিয়ার এরিয়া ম্যানেজার ফিরোজ আহম্মেদ শেখ, বসুন্ধরা সিমেন্টের খুলনা বিভাগীয় প্রকল্প প্রকৌশলী মুশফিক আলম প্রমুখ। সম্মেলনে বসুন্ধরা সিমেন্টের কর্মকর্তারা জানান, বসুন্ধরা সিমেন্ট উত্পাদনে ব্যবহার হচ্ছে জার্মান প্রযুক্তি ভিআরএম, যা সিমেন্টের শক্তি বাড়িয়ে দেয় এবং স্থাপনার র্দীর্ঘস্থায়ীর নিশ্চয়তা দেয়। বসুন্ধরা সিমেন্ট কাঁচামাল সংগ্রহ থেকে শুরু করে উত্পাদনের প্রতিটি ধাপে স্বয়ংত্রিয় কম্পিউটার প্রযুক্তি অনুসরণ করে বলেই বাংলাদেশে সিমেন্ট সেক্টরে একমাত্র আধুনিক কারখানায় সর্বোচ্চ উত্পাদনকারী সিমেন্ট হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরের হাজীগঞ্জে রাজমিস্ত্রি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বসুন্ধরা সিমেন্টের ডিভিশনাল ম্যানেজার মোহাম্মদ আলী খান। সম্মেলনে বসুন্ধরা সিমেন্টের গুণগত মান তুলে ধরে বক্তব্য দেন এরিয়া ম্যানেজার শরিফুল হাসান। আর এই সিমেন্টের বৈশিষ্ট্য প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান ও তৌফিক। সভাপতিত্ব করেন হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়া উপজেলার বসুন্ধরা সিমেন্টের পরিবেশক জনকল্যাণ ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. নজরুল ইসলাম।

এতে অংশ নেওয়া রাজমিস্ত্রি ও ঠিকাদাররা বসুন্ধরা সিমেন্টের গুণগত মানের কথা স্বীকার করে এর ভূয়সী প্রশংসা করেন। এ সময় ডিভিশনাল ম্যানেজার মোহাম্মদ আলী বলেন, দেশের ১৬ কোটি মানুষের স্বপ্ন পদ্মা সেতুসহ গুরুত্বপূর্ণ অসংখ্য স্থাপনা বসুন্ধরা সিমেন্ট দিয়ে নির্মাণ হচ্ছে। এতেই প্রমাণ হচ্ছে এই সিমেন্ট এতটা আস্থা অর্জন করেছে।

মন্তব্য