ভেড়ামারায় বসুন্ধরা সিমেন্টের-331455 | শিল্প বাণিজ্য | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


ভেড়ামারায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



ভেড়ামারায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি সম্মেলন

রাজমিস্ত্রি সম্মেলনে বসুন্ধরা সিমেন্টের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। -ছবি : কালের কণ্ঠ

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার নির্মাণ শ্রমিকদের নিয়ে বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান বসুন্ধরা সিমেন্ট কর্তৃপক্ষ স্থানীয় একটি রেস্টুরেন্টে গতকাল বুধবার দিনব্যাপী এক নির্মাণ শ্রমিক (রাজমিস্ত্রি) সম্মেলনের আয়োজন করে।

প্রবীণ নির্মাণ শ্রমিক জুলফিকার রহমানের সভাপতিত্বে এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বসুন্ধরা গ্রুপের সিমেন্ট সেক্টরের খুলনা বিভাগীয় সেলস ম্যানেজার জিয়াউর রহমান। বিশেষ অতিথি ছিলেন মেসার্স আকরাম এন্টারপ্রাইজের মালিক এমদাদুল হক, বসুন্ধরা সিমেন্টের কুষ্টিয়ার এরিয়া ম্যানেজার ফিরোজ আহম্মেদ শেখ, বসুন্ধরা সিমেন্টের খুলনা বিভাগীয় প্রকল্প প্রকৌশলী মুশফিক আলম প্রমুখ।

এ সম্মেলনে অর্ধশতাধিক নির্মাণ শ্রমিক অংশগ্রহণ করেন এবং তাঁরা তাঁদের বিভিন্ন মতামত উপস্থাপন করে বসুন্ধরা সিমেন্টের গুণগতমান সম্পর্কে বিশদ আলোচনা করেন এবং বিভিন্ন পরামর্শ দেন। তাঁরা বলেন, বসুন্ধরা সিমেন্টে যত দ্রুত ঢালাই জমাট বাঁধে বাংলাদেশের আর কোনো সিমেন্টে তা সম্ভব নয়। ফলে দিনদিন মানুষের মধ্যে বসুন্ধরা সিমেন্টের প্রতি আস্থা বৃদ্ধিই পাচ্ছে।

অনুষ্ঠানে বক্তারা জানান, সিমেন্ট সেক্টরে একমাত্র আধুনিক কারখানায় সর্বোচ্চ উত্পাদনকারী সিমেন্ট হচ্ছে বসুন্ধরা সিমেন্ট। যার উত্পাদনে ব্যবহার হচ্ছে জার্মান প্রযুক্তি ভিআরএম, যা স্থাপনার দীর্ঘস্থায়ী শক্তির নিশ্চয়তা দেয়। অনুষ্ঠানের শেষে বসুন্ধরা সিমেন্টের পক্ষ থেকে নির্মাণ শ্রমিকদের বিভিন্ন পুরস্কার দেওয়া হয়।

মন্তব্য