kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


‘সৌদি আরবের সঙ্গে পুঁজি বিনিয়োগ চুক্তি চূড়ান্ত’

নিজস্ব প্রতিবেদক   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



বিনিয়োগসংক্রান্ত পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও শিল্পে সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপক্ষীয় পুঁজি বিনিয়োগ চুক্তি স্বাক্ষরের জন্য চূড়ান্ত করা হয়েছে। সৌদি আরবে সফররত শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ কথা জানান।

শিল্পমন্ত্রী গত মঙ্গলবার সৌদি আরবের জেনারেল ইনভেস্টমেন্ট অথরিটির ডেপুটি গভর্নর ও ন্যাশনাল কম্পিটিটিভ সেন্টারের প্রেসিডেন্ট সউদ কে আল-ফয়সালের সঙ্গে বৈঠককালে এ কথা জানান। রিয়াদে অবস্থিত সাগিয়ার প্রধান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে শিল্পমন্ত্রী ২০১৫ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত যৌথ অর্থনৈতিক কমিশনের সভায় সৌদি ঋণ সহায়তার আওতায় উত্থাপিত বিনিয়োগ প্রস্তাবগুলো তুলে ধরেন।

শিল্পমন্ত্রী বলেন, ‘বর্তমানে বাংলাদেশে বিনিয়োগের চমত্কার পরিবেশ বিরাজ করছে। ভৌগোলিক অবস্থান, অভ্যন্তরীণ বিশাল বাজার এবং তুলনামূলক সস্তা শ্রমশক্তির প্রাচুর্যের কারণে বাংলাদেশে বিদেশি বিনিয়োগকারীরা আকৃষ্ট হচ্ছে। সরকার ইতিমধ্যে চীন, জাপান, ভারত, কোরিয়াসহ কয়েকটি দেশের বিনিয়োগকারীদের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে। সৌদি উদ্যোক্তারা বিনিয়োগে এগিয়ে এলে তাদের জন্যও একই ধরনের সুবিধার বিষয়টি বিবেচনা করা হবে। ’


মন্তব্য