kalerkantho


সিইওর দাবি

গুপ্তচরবৃত্তি করে না হুয়াওয়ে

বাণিজ্য ডেস্ক   

২০ জানুয়ারি, ২০১৯ ০০:০০



গুপ্তচরবৃত্তি করে না হুয়াওয়ে

চীনের হয়ে গুপ্তচরবৃত্তি হুয়াওয়ে করছে না। এমনকি চীনা সরকার থেকে বিশেষ অনুরোধ এলেও কখনই তাদের গ্রাহকদের তথ্য প্রদান করবে না বলে দাবি করেছেন হুয়াওয়ের প্রধান নির্বাহী রেন ঝেংফেই। বেশ কিছুদিন থেকেই নিরাপত্তা বিষয়ে যে রাজনৈতিক চাপ তৈরি হয়েছিল তার পরিপ্রেক্ষিতে রেন এই বিবৃতি দিয়েছেন বলে জানিয়েছে হুয়াওয়ে।

এতে বলা হয়েছে, মার্কিন প্রশাসন থেকে দাবি করা হচ্ছিল হুয়াওয়ের নেটওয়ার্ক ব্যবহার করে চীন সরকার গুপ্তচরবৃত্তি চালাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এটা সত্যি নয় বলে দাবি করেছেন রেন। তিনি আরো জানান, বর্তমান সরকারের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ সম্পর্ক থাকলেও গ্রাহকদের ক্ষতি হয় এমন কোনো কাজ তিনি করবেন না এবং সেটা তাঁর নিজের পার্টি বললেও না। তিনি প্রেসিডেন্ট ট্রাম্পেরও ভূয়সী প্রশংসা করে বলেছেন, ‘ট্রাম্প একজন অসাধারণ প্রেসিডেন্ট।’ রেন হুয়াওয়ের সেনজেনে প্রধান কার্যালয়ে সাংবাদিকদের  বলেন, ‘গ্রাহকদের সাইবার সিকিউরিটি এবং প্রাইভেসি সুরক্ষার ব্যাপারে সব সময় তাদের পাশে আছি। আমরা কখনই কোনো জাতি অথবা ব্যক্তির ক্ষতি হয় এমন কিছুই করব না।’

রেন তাঁর মেয়ের কারাবাস প্রসঙ্গে বলেন, কানাডা এবং যুক্তরাষ্ট্রের আইন ব্যবস্থার ওপর তাঁর পূর্ণ আস্থা আছে এবং তিনি বিশ্বাস করেন শিগগিরই তিনি সুবিচার পাবেন।



মন্তব্য