kalerkantho


‘নদীভিত্তিক পর্যটন বিকাশে উদ্যোগ নেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক   

২১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



‘নদীভিত্তিক পর্যটন বিকাশে উদ্যোগ নেওয়া হবে’

ফ্লোটিং ট্যুরিজম ফেয়ারে বিপিসির চেয়ারম্যান আখতারুজ জামান খান কবিরসহ অন্য অতিথিরা

নদীকে কেন্দ্র করে পর্যটন বিকাশের ব্যাপক সম্ভাবনা রয়েছে। তাই দেশে নদীভিত্তিক পর্যটনের বিকাশে উদ্যোগ নেওয়া হবে জানিয়েছেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের (বিপিসি) চেয়ারম্যান আখতারুজ জামান খান কবির। তিনি বলেন, বিপিসির পক্ষ থেকে আগ্রহী বেসরকারি ট্যুর অপারেটরদের এ ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করা হবে।

‘দ্বিতীয় ভাসমান ট্যুরিজম মেলা ও নৌ আনন্দ ভ্রমণ-২০১৮’ শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেন আখতারুজ জামান খান কবির। পর্যটন করপোরেশন ও ট্যুরিজম বোর্ডের সহায়তায় গত শুক্রবার দিনব্যাপী ভাসমান পর্যটন মেলা আয়োজন করে ১৩টি ট্যুর অপারেশনের যৌথ সংগঠন বি ফিফটিন। এই আয়োজনে পর্যটন করপোরেশন, বিটিবি, বিভিন্ন পর্যটনবিষয়ক সংগঠনের নেতা ও অন্য অংশগ্রহণকারীরা উপস্থিত ছিলেন।

এবারের আয়োজনে ১২০০ অতিথি, ট্যুরিজম ব্যক্তিত্ব, দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশ নেয় বলে জানায় আয়োজক প্রতিষ্ঠান। ভাসমান পর্যটন মেলায় অতিথিদের মনোরঞ্জনের জন্য ছিল দেশি সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বাংলাদেশের নদীভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী, পর্যটনভিত্তিক ডকুমেন্টারি শো ইত্যাদি।

এ ছাড়া এতে ২৫টি প্রতিষ্ঠান তাদের স্টলে বিভিন্ন পর্যটন পণ্য প্রদর্শন করে। আয়োজন শেষে র‌্যাফল ড্রতে দেশীয় নানা গন্তব্যে থাকা-খাওয়া ছাড়াও ভুটান, নেপাল, কলকাতা, ইন্দোনেশিয়ার বালি দ্বীপ ভ্রমণের পুরস্কার দেওয়া হয়।



মন্তব্য