kalerkantho


বৈশ্বিক রপ্তানি বাড়াবে বাজাজ

বাণিজ্য ডেস্ক   

১৩ আগস্ট, ২০১৭ ০০:০০



বৈশ্বিক রপ্তানি বাড়াবে বাজাজ

বিশ্ববাজারে রপ্তানি বাড়াতে চায় ভারতের অন্যতমবৃহৎ মোটরসাইকেল কম্পানি বাজাজ। পরিকল্পনার অংশ হিসেবে শিগগিরই থাইল্যান্ডে মোটরসাইকেল ও থ্রি-হুইলার রপ্তানি করা হবে বলে জানানো হয়।

বিশেষ করে দক্ষিণ-পূর্ব এশিয়ার বাজারে নিজের অবস্থান জোরদার করতে চায় কম্পানি। চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে বাজারের নেট মুনাফা কমেছে। যদিও আন্তর্জাতিক বিক্রিতে প্রবৃদ্ধি অব্যাহত রয়েছে। বর্তমানে বাজাজের টু-হুইলার ফিলিপাইন, সিঙ্গাপুর এবং মিয়ানমারসহ বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে। পুনেভিত্তিক কম্পানিটি জানায়, সাম্প্রতিক তারা মালয়েশিয়ায় কেটিএম বাইক রপ্তানি শুরু করেছে।

বাজাজ অটোর প্রেসিডেন্ট (ব্যবসা উন্নয়ন ও বীমা) এস রবিকুমার বলেন, টু-হুইলারের জন্য দক্ষিণ-পূর্ব এশিয়া একটি বড় বাজার। আমরা মালয়েশিয়া থেকে ভালো সাড়া পাচ্ছি, কয়েক মাসের মধ্যে থাইল্যান্ডেও রপ্তানি শুরু করব। জুনে শেষ হওয়া প্রান্তিকে বাজাজ ৪ লাখ ৯ হাজার ৫২৫ ইউনিট বিক্রি করেছে, যা আগের প্রান্তিকের চেয়ে ২৬ শতাংশ প্রবৃদ্ধি এবং এক বছর আগের একই সময়ের তুলনায় ১০ শতাংশ প্রবৃদ্ধি।

২০১৮ সালের মধ্যে অভ্যন্তরীণ বাজারের পাশাপাশি দেশের বাইরে রপ্তানি বাড়াতে চায় বাজাজ।

সে লক্ষ্যেই রপ্তানি বাজারে নতুন যোগ হচ্ছে থাইল্যান্ড। ভারতের অন্যতমবৃহৎ টু-হুইলার রপ্তানিকারক কম্পানি বাজাজ। কম্পানির সাম্প্রতিক উদ্ভাবন হচ্ছে পালসার এনএস১৬০। ২০১৮ সাল নাগাদ কম্পানি হাস্কভারনা ব্র্যান্ড আনবে বাজারে। পিটিআই।


মন্তব্য