kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


টেক্সটেক এক্সপোর পর্দা নামল

নিজস্ব প্রতিবেদক   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



টেক্সটেক এক্সপোর পর্দা নামল

দেশি-বিদেশি বিপুল ক্রেতা-বিক্রেতার সমাগমে অবশেষে পর্দা নামল চার দিনব্যাপী বস্ত্র খাতের বড় প্রদর্শনী টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপোর।

মেলার শেষ দিন গতকাল শনিবার বিকেলেও রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) বিপুল ক্রেতা-বিক্রেতার ভিড় ছিল।

কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড-সেমস গ্লোবাল এই প্রদর্শনীর আয়োজন করে।

মেলা ঘুরে দেখা গেছে, বিভিন্ন দেশের নামকরা গার্মেন্টে ব্যবহৃত পণ্য উত্পাদনকারী কম্পানিগুলোর উদ্যোক্তারা শেষ মুহূর্তে পণ্যের দাম, সরবরাহ সুবিধাসহ বিভিন্ন বিষয় জেনে নিচ্ছেন।

মেলায় অংশগ্রহণকারী চীনের টেক্সটাইল খাতের একটি কম্পানি সুজু ডিসেং উইভিং অ্যান্ড ফিনিশিং কম্পানির সেলস ডিরেক্টর ম্যাগিমা কালের কণ্ঠকে বলেন, ‘প্রদর্শনীর প্রথম দিন থেকেই ক্রেতা-দর্শনার্থীদের বিপুল সাড়া পাওয়া গেছে। পোশাক খাতের অনেক মালিক এসেছেন, যাঁদের সঙ্গে আমাদের পণ্য নিয়ে আলোচনা হয়েছে। প্রদর্শনী থেকে প্রত্যাশিত ফলাফল নিয়েই দেশে ফিরে যাচ্ছি। ’

প্রদর্শনীতে টেক্সটাইল ও গার্মেন্ট শিল্পের আনুষঙ্গিক যন্ত্রপাতি, সুতা ও কাপড় উত্পাদক মেশিনারিজ, ডাইস এবং বিশেষ রাসায়নিক দ্রব্যের বিশাল সমাহার ছিল। গত ১৭ বছর ধরে ধারাবাহিকভাবে বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও শ্রীলঙ্কায় এই মেলার আয়োজন করে আসছে সেমস গ্লোবাল। মেলায় ২৩টি দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানসহ প্রায় এক হাজার ৫০টি প্রদর্শক সংস্থা অংশগ্রহণ করেছে।


মন্তব্য