kalerkantho


ওয়েভ আলফা মোটরসাইকেল বাজারে আনল হোন্ডা

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০১৬ ০০:০০



ওয়েভ আলফা মোটরসাইকেল বাজারে আনল হোন্ডা

‘ওয়েভ আলফা ১০০ সিসি’ মোটরসাইকেল উদ্বোধন করেন বাংলাদেশ হোন্ডার সিইও ওয়াইসি মিজোতানি। ছবি : কালের কণ্ঠ

‘ওয়েভ আলফা ১০০ সিসি’ মোটরসাইকেল বাজারে এনেছে জাপানের জনপ্রিয় মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হোন্ডা। নতুন প্রযুক্তির জ্বালানি সাশ্রয়ী এই মোটরসাইকেলটির দাম মাত্র এক লাখ ৩৫ হাজার টাকা।

গতকাল শনিবার রাজধানীর তেজগাঁওয়ে হোন্ডার শোরুমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের (বিএইচএল) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াইসি মিজোতানি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএইচএলের বাংলাদেশ শাখার চেয়ারম্যান হুমায়ুন কবির এবং ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রশিদ ভূঁইয়া। উদ্বোধনী অনুষ্ঠানে কর্মকর্তারা জানান, ‘ওয়েভ আলফা ১০০ সিসি’ বাংলাদেশের বাজারে অত্যন্ত জনপ্রিয় বাহন ‘হোন্ডা ৫০ সিসি’র আরো এক ধাপ উন্নত সংস্করণ। এই মোটরসাইকেল ভিয়েতনাম থেকে আমদানি করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, ঢাকা শহরের অসহনীয় ট্রাফিক জ্যামে জ্বালানি সাশ্রয়ী এই মোটরসাইকেলের খুচরা যন্ত্রাংশের দাম তুলনামূলক কম। প্রতি লিটার তেলে ৬০ কিলোমিটারের বেশি চলবে বলে দাবি করেন হোন্ডার কর্মকর্তারা।  

সংবাদ সম্মেলনে বাংলাদেশের মোটরসাইকেলের বাজার ও সম্ভাবনার কথা জানিয়ে মোস্তাফিজুর রহমান বলেন, বাংলাদেশের মোটরসাইকেলের বাজারে হোন্ডা বেশ জনপ্রিয়। আর চাহিদার কথা বিবেচনায় রেখেই যুগোপযোগী করে ভোক্তার কাছে পৌঁছানোর আগ্রহ প্রকাশ করেন তিনি। এ ছাড়া মোটরসাইকেলের সেবা প্রদানের জন্য সারা দেশে হোন্ডার ১২০টিরও বেশি সার্ভিস সেন্টার রয়েছে।


মন্তব্য