kalerkantho


বাংলাদেশের জন্য বার্তা দেওয়ার টুর্নামেন্ট শুরু আজ

ক্রীড়া প্রতিবেদক   

৬ মার্চ, ২০১৮ ০০:০০



বাংলাদেশের জন্য বার্তা দেওয়ার টুর্নামেন্ট শুরু আজ

কলম্বোর নামি হোটেলে নিদাহাস কাপের ট্রফি উন্মোচন পর্ব। যে পর্বে ট্রফির ওপর থেকে নীল কাপড়টা সবার আগে সরাতে শুরু করলেন ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এরপর স্বাগতিক অধিনায়ক দীনেশ চান্ডিমাল এবং সবার শেষে বাংলাদেশের মাহমুদ উল্লাহও ট্রফি উন্মোচনে হাত লাগালেন। ট্রফি উন্মোচনের আনুষ্ঠানিকতায় এক এক করে তিন অধিনায়কের হাত ছোঁয়ানোর ক্রমটা আবার বর্তমান বাস্তবতার সঙ্গেও খুব যায়। কারণ এই মুহূর্তে তুখোড় ফর্মে থাকা ভারতই নিঃসন্দেহে শিরোপার সবচেয়ে বড় দাবিদার। মাত্রই কিছুদিন আগে বাংলাদেশ থেকে একের পর এক সিরিজ জিতে গিয়ে আত্মবিশ্বাসে টগবগ করে ফুটতে থাকা শ্রীলঙ্কাও শিরোপা জিতে নিজেদের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত টুর্নামেন্টটি আরো রাঙানোর লড়াইয়ে ভারতের পরেই থাকছে।

যে লড়াইয়ে না থাকা নামটিই বাংলাদেশের। নেই তারা দুটি কারণে। প্রথমত আন্তর্জাতিক ক্রিকেটে গত কয়েক বছরের সুসময় তারা পেরিয়েছে সবে এবং সেই সঙ্গে এমনিতেই পিছিয়ে থাকা টি-

টোয়েন্টির সাম্প্রতিক পারফরম্যান্স এই সংস্করণে বাংলাদেশের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে আরো। এ জন্যই দেশ ছাড়ার আগে মাহমুদ উল্লাহ বলে গিয়েছেন, এই সংস্করণে অনেক কিছুই প্রমাণ করার আছে তাঁদের। গত সন্ধ্যায় ট্রফি উন্মোচনের আগে সংবাদ সম্মেলনেও জোর দিয়েই বললেন, ‘আমরা এখানে একটা বার্তা দিয়ে যেতে চাই।’ সেই বার্তাটা দিতে হলে ব্যক্তিগত পারফরম্যান্সের দ্যুতিও ছড়ানো চাই। তা না ছড়ানোর আগ পর্যন্ত ট্রফির দাবিদার হিসেবে সবার শেষেই থাকছেন মাহমুদ উল্লাহ। তাঁর দলই ঘুরে দাঁড়িয়ে পারে সব হিসাব-নিকাশ পাল্টে দিতে। সাম্প্রতিক ব্যর্থতায় খেই হারানো দলটি তা আদৌ পারবে কি না, সেটি জানতে হলে অপেক্ষায় থাকতে হবে আরো। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশের প্রথম ম্যাচ যে ৮ মার্চ, প্রতিপক্ষ ভারত। তার আগে আজই টুর্নামেন্ট মাঠে গড়িয়ে যাচ্ছে। টুর্নামেন্ট ফেভারিট ভারত আর স্বাগতিক শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে আসর। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৭টায়।



মন্তব্য