kalerkantho


প্রধানমন্ত্রীর মনোভাব ইতিবাচক

আইজিপি হচ্ছেন জাবেদ পাটোয়ারী

আবদুল্লাহ আল মামুন   

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



আইজিপি হচ্ছেন জাবেদ পাটোয়ারী

পুলিশের পরবর্তী মহাপরিদর্শক (আইজি) হিসেবে নিয়োগ পাচ্ছেন বিশেষ শাখার অতিরিক্ত আইজি ড. জাবেদ পাটোয়ারী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ব্যাপারে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। সম্প্রতি গণভবনে ঘনিষ্ঠজনদের সঙ্গে আলোচনায় প্রধানমন্ত্রী তাঁর মনোভাব প্রকাশ করেন। ওই সময় জাবেদ পাটোয়ারীকে মেধাবী পুলিশ কর্মকর্তা উল্লেখ করে তাঁর ভূমিকার প্রশংসা করেন তিনি। গণভবনসংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

আইজিপি এ কে এম শহীদুল হকের চাকরির মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩১ জানুয়ারি। তাই পদটি পাওয়ার জন্য প্রতিযোগিতা চলছে পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে। অতিরিক্ত আইজিপি ড. জাবেদ পাটোয়ারীর বিষয়ে ইতিবাচক আলোচনা থাকায় তাঁর প্রতিপক্ষ বেশ সক্রিয় হয়ে ওঠে। তাদের অভিযোগ, জাবেদ পাটোয়ারী সরকারবিরোধী একটি রাজনৈতিক দলের সমর্থক। ওই অভিযোগ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখাও করেন কয়েকজন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা আমলে না নিয়ে তাঁর সিদ্ধান্তের কথা স্পষ্ট করে জানিয়ে দেন অভিযোগকারীদের। গণভবনসংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঘনিষ্ঠজনদের সঙ্গে আলোচনায় প্রধানমন্ত্রী এ বিষয়টিও জানান।

জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেল জীবনের ওপর লেখা গ্রন্থ ‘কারাগারের রোজনামচা’-এর বিভিন্ন ‘ডকুমেন্ট’ সংগ্রহ করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ড. জাবেদ পাটোয়ারী। এতে খুশি বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা। ১৯৬৬ থেকে ১৯৬৮ সাল পর্যন্ত জাতির জনকের ঘটনাবহুল জেল-জীবনচিত্র স্থান পেয়েছে ওই গ্রন্থে। গত বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে কারাগারের রোজনামচা প্রকাশিত হয় বাংলা একাডেমি থেকে।



মন্তব্য