kalerkantho


গ্রাহক সমাবেশে আরাস্তু খান

শরিয়াহ নীতি শতভাগ পালন করবে ইসলামী ব্যাংক

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৭ ০০:০০



শরিয়াহ নীতি শতভাগ পালন করবে ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিরা। ছবি : কালের কণ্ঠ

ইসলামী ব্যাংক বাংলাদেশ শরিয়াহ মোতাবেক পরিচালিত দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম ব্যাংক। তাই এই ব্যাংক পরিচালনার ক্ষেত্রে ইসলামী শরিয়াহ নীতি শতভাগ পরিপালন করা হবে বলে জানিয়েছেন ব্যাংকটির চেয়ারম্যান আরাস্তু খান।

তিনি বলেন, ইসলামী ব্যাংকিংয়ের যে মূলনীতি, তার সঙ্গে কোনো আপস করা হবে না। ইসলামী শরিয়াহর দৃষ্টিকোণ থেকে যেসব লেনদেন হারাম হিসেবে বিবেচিত তা থেকে ইসলামী ব্যাংককে বিরত রাখা হবে।

গতকাল বুধবার ঢাকার সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের গ্রাহক সমাবেশে সভাপতির বক্তব্যে আরাস্তু খান এসব কথা বলেন। অনুষ্ঠানে ব্যাংকের ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. জিল্লুর রহমান, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পিপিএম ও শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্যসচিব ড. মোহাম্মদ আব্দুস সামাদ বক্তব্য দেন।

গ্রাহক সমাবেশে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান আরো বলেন, ইসলামী ব্যাংক দেশের অর্থনৈতিক উন্নয়নে আগামী দিনে আরো বেশি অবদান রাখবে। এ জন্য তিনি ব্যাংকের গ্রাহক, শুভানুধ্যায়ীদের কাছে আরো বেশি সহযোগিতা কামনা করেন।

গ্রাহক সমাবেশে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হামিদ মিঞা। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় রপ্তানি পুরস্কারপ্রাপ্ত ব্যাংকের গ্রাহকদের সম্মাননা পদক প্রদান করা হয়। গ্রাহকদের পক্ষে বক্তব্য দেন নাসা গ্রুপ, এক্সিম ব্যাংক ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার, শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান, আলিফ গ্রুপের চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম, প্রাইম পুষ্টি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. মো. আক্কাস আলী সরকার, ওমিকন গ্রুপের চেয়ারম্যান ও ফারমার্স ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার মেহেদী হাসান, মাইওয়ান ইলেকট্রনিকসের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, ইমপেক্স ইন্টারন্যাশনাল বিডির ম্যানেজিং ডাইরেক্টর কাজী খুররম আহমদ, গ্রিন গ্রেইন গ্রুপের চেয়ারম্যান শাকিল আহমেদ তানভীর, ইন্টারন্যাশনাল এজেন্সি বাংলাদেশের স্বত্বাধিকারী স্বপন কুমার মদক, সিম ফেব্রিকস লিমিটেডের চেয়ারম্যান মুজাফফর হোসেন, বিসমিল্লাহ প্রাইমস সল্যুশনের স্বত্বাধিকারী শাহিদা পারভীন ও ব্যাংকের আরডিএস গ্রাহক মীনা মণ্ডল।


মন্তব্য