kalerkantho


মালিবাগে আসামি ছিনতাই, তিন পুলিশ আহত

নিজস্ব প্রতিবেদক   

৫ মার্চ, ২০১৭ ০০:০০



মালিবাগে আসামি ছিনতাই, তিন পুলিশ আহত

রাজধানীর মালিবাগ ডিআইটি রোডে পুলিশের গাড়ি থেকে ওয়ারেন্টভুক্ত এক আসামিকে তার লোকজন ছিনিয়ে নিয়ে গেছে। এ ছাড়া ঘটনার সময় আহত হয়েছেন পুলিশের তিন সদস্য। গতকাল শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।

রমনা থানা পুলিশ সূত্র জানায়, শ্রম আদালতে করা একটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে গতকাল দুপুর ১২টার দিকে মালিবাগের ড্রাগন গার্মেন্টে যায় রমনা থানা পুলিশ। গার্মেন্টের ভেতর থেকে ম্যানেজার (ব্যবস্থাপক) রুবেলকে ধরে পুলিশের পিকআপে তোলা হয়। এ সময় শ্রমিক-কর্মকর্তাদের সঙ্গে পুলিশের বাগিবতণ্ডা হয়। এরপর গার্মেন্টের ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। ইটের আঘাতে এসআই নেওয়াজ, কনস্টেবল মেহেদীসহ তিন পুলিশ সদস্য আহত হন। একপর্যায়ে শ্রমিক ও অন্য লোকজন ম্যানেজারকে ছিনিয়ে নেয়। এমনকি পিকআপ ভ্যানে ভাঙচুর চালায় লোকজন। এ সময় রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

প্রায় পৌনে এক ঘণ্টা রাস্তায় যানবাহন চলাচল বন্ধ ছিল। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এক প্রত্যক্ষদর্শী জানায়, আসামিকে গাড়িতে তোলার পরপরই গার্মেন্টের লোকজন ধর ধর বলে চিত্কার করতে থাকে। এরপর মুহূর্তের মধ্যে পুলিশের গাড়ি থেকে আসামি ছিনিয়ে নেয় তারা। এ সময় পুলিশ সদস্যরা গাড়ি থেকে নেমে আত্মরক্ষার চেষ্টা করে।

রমনা জোনের উপপুলিশ কমিশনার মারুফ হোসেন সরদার জানান, পাওনা আদায়ের জন্য বিভিন্ন সময় ওই গার্মেন্টের মালিক, ম্যানেজারসহ চারজনের বিরুদ্ধে পাঁচটি মামলা করে শ্রমিকরা। পরে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

মারুফ হোসেন আরো জানান, আসামি ছিনিয়ে নেওয়া ও পুলিশের ওপর হামলার ঘটনায় রমনা থানায় একটি মামলা হয়েছে।


মন্তব্য