kalerkantho


মিরপুরে এক দিনে যৌন নির্যাতনের শিকার চার শিশু

নিজস্ব প্রতিবেদক   

৪ মার্চ, ২০১৭ ০০:০০



মিরপুরে এক দিনে যৌন নির্যাতনের শিকার চার শিশু

রাজধানীর মিরপুর এলাকায় এক দিনে চার শিশু যৌন নির্যাতনের শিকার হয়েছে। গতকাল শুক্রবার রাতে ওই শিশুদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। চার শিশুই গত বৃহস্পতিবার নির্যাতনের শিকার হয় বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও নির্যাতনের শিকার শিশুদের পরিবার জানায়, গত বৃহস্পতিবার সকালে পল্লবী থানাধীন কুর্মিটোলা ক্যাম্পের পূর্ব পাশের শাহজালাল বস্তিতে ইকবাল নামের এক চটপটি বিক্রেতা যমজ দুই বোন এবং তাদের এক ফুফাতো বোনকে নির্যাতন করে। যমজ দুই বোনের বয়স সাড়ে তিন বছর এবং তাদের ফুফাতো বোনের বয়স চার বছর। গতকাল সন্ধ্যার পর এই তিন শিশুকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।

ওসিসিতে ওই তিন শিশুর মায়েরা সাংবাদিকদের জানান, তিন শিশুই পল্লবীর ব্র্যাক স্কুলে পড়ে। বৃহস্পতিবার সকালে স্কুল থেকে আসার পথে বস্তির মুদি দোকানদার ও চটপটি বিক্রেতা ইকবাল তাদের ডেকে দোকানের ভেতরে নিয়ে যৌন নির্যাতন করে। শিশুরা বাসায় ফিরে বিষয়টি জানায়। এরপর চটপটি বিক্রেতা ইকবালকে জিজ্ঞাসা করতে গেলে সে উল্টো তাদের হুমকি দেয়। পড়ে শিশুদের গায়ে জ্বর এলে তারা বিষয়টি জটিল বুঝতে পেরে থানা পুলিশকে জানান।

পরে পুলিশ শুক্রবার বিকেলে শিশুদের নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যেতে বলে। প্রথমে শিশুদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসকদের পরামর্শে তাদের ওসিসিতে স্থানান্তর করা হয়।

গতকাল প্রায় একই সময়ে মিরপুর এলাকা থেকে দুই বছর বয়সী আরেক শিশুকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন শিশুটির মা। এই শিশুর মা সাংবাদিকদের জানান, শেওড়াপাড়া এলাকায় তাঁদের বাসা। তিনি মিরপুর-২ নম্বর এলাকার একটি ভবনে গৃহপরিচারিকার কাজ করেন। তাঁর দুই বছরের শিশুকন্যাকে তিনি সঙ্গেই রাখেন। বৃহস্পতিবার সকালে তিনি ওই ভবনে রান্নার কাজ করছিলেন। আর এই সুযোগে তাঁর শিশুকন্যাকে নিয়ে কে বা কারা যৌন নির্যাতন করে। পরে তিনি বিষয়টি বুঝতে পেরে প্রতিবেশীদের সঙ্গে আলাপ করে পুলিশকে জানান। এরপর শুক্রবার সন্ধ্যায় শিশুটিকে ঢাকা মেডিক্যাল কঝে হাসপাতালে নিয়ে আসেন।


মন্তব্য