kalerkantho


ভারতে টেস্ট

হায়দরাবাদ পৌঁছেই যানজটে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



হায়দরাবাদ পৌঁছেই যানজটে বাংলাদেশ

গতকাল স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায়ই হায়দরাবাদে পৌঁছে গেছে বাংলাদেশ দল। কিন্তু বিমানবন্দর থেকে হোটেলে পৌঁছাতে কি না বেজে গেল রাত সাড়ে ৮টা! এই বিলম্বের কারণ কী? আর কিছুই নয়, হায়দরাবাদের যানজট।

এতেই রাস্তায় পার করে দিতে হয় কয়েকটি ঘণ্টা।

হায়দরাবাদে বাংলাদেশ দলের ঠিকানা তাজ ডেকান হোটেলে থিতু হওয়ার পর টেলিফোনে যানজটে পড়ার খবরই দিলেন মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম, ‘এখানে যানজট ঢাকার মতোই। যে কারণে বিমানবন্দর থেকে হোটেলে পৌঁছাতে সময় লেগেছে। ’ অবশ্য এর আগে সকালে ঢাকা থেকেও বিলম্বে যাত্রা করতে হয়েছে মুশফিকুর রহিমদের। নভো এয়ারের ফ্লাইট কলকাতার উদ্দেশে ছেড়ে যায় ৩৫ মিনিট বিলম্বে। তাতে অবশ্য কলকাতায় ঘণ্টা তিনেকের যাত্রাবিরতিও কমে এসেছিল কিছুটা। ভারত পৌঁছানোর দিন কোনো কোনো ক্ষেত্রে বিলম্ব হলেও মুশফিকদের প্রস্তুতি অবশ্য বিলম্বিত হচ্ছে না কিছুতেই। আজ থেকেই তাঁরা অনুশীলনে নেমে পড়ছেন বলে জানিয়েছেন মিডিয়া ম্যানেজার। ভারত ‘এ’ দলের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ শুরু ৫ ফেব্রুয়ারি।

ম্যাচটি হবে সেকুন্দারাবাদের জিমখানা মাঠে। ৯ ফেব্রুয়ারি থেকে একমাত্র টেস্টটি শুরুর আগে ওই প্রস্তুতি ম্যাচ দিয়েই নিজেদের ঝালিয়ে নেবেন মুশফিকরা। অধিনায়ক থেকে শুরু করে হেড কোচ চন্দিকা হাতুরাসিংহে, সবাই আগের দিনই ভারতে একমাত্র টেস্টের সফরে ভালো করার আশাবাদের কথা শুনিয়ে গিয়েছিলেন। কাল সেই আশা দিয়ে গেলেন গত অক্টোবরে মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়ের নায়ক মেহেদি হাসান মিরাজও। এই তরুণ অফস্পিনার গতকাল সকালে দেশ ছাড়ার আগে বলে গেলেন, ‘আমার মনে হয় ভারতে স্পিনাররা সহায়তা পাবে। তবে আমাদেরও অনেক ভালো অভিজ্ঞ স্পিনার আছে। তাইজুল ভাই আছেন, সাকিব ভাই আছেন। আর আমিও ভালো করছি। তবে ওইখানে আমাদের আরো ধারাবাহিক হতে হবে। ওদের অনেক ভালো ব্যাটসম্যান আছে, তবে আমরা যদি ভালো জায়গায় বল করতে পারি তাহলে ভালো কিছু করা সম্ভব। ’


মন্তব্য