kalerkantho

পুতুল-ববি বাদ

নিজস্ব প্রতিবেদক   

২১ অক্টোবর, ২০১৬ ০০:০০



পুতুল-ববি বাদ

এবারের কাউন্সিলে ছয় হাজার ৫৭০ জন কাউন্সিলর থাকবেন। সম্মেলনে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতারা সবাই পদাধিকার বলে কাউন্সিলর হবেন। এ জন্য যেসব কেন্দ্রীয় নেতার নাম জেলার কাউন্সিলর তালিকায়ও আছে, সেই নাম বাদ দেওয়ার নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি কেন্দ্রীয় নেতাদের স্থলে জেলা থেকে প্রতিনিধি যুক্ত করতে বলেন। গত বুধবার রাতে আওয়ামী লীগের বর্তমান কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সর্বশেষ সভায় দলটির সভাপতি শেখ হাসিনা গোপালগঞ্জ জেলার কাউন্সিলর তালিকায় থাকা নিজের নামটিও কেটে দেন।

কাউন্সিলের তালিকায় ঢাকা মহানগর উত্তর থেকে বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, ফরিদপুর থেকে শেখ হাসিনার কন্যা সায়মা হোসেন পুতুল ও তাঁর স্বামী খন্দকার মাসরুর হোসেনের নাম এলেও তা বাদ দিতে বলেন আওয়ামী লীগ সভাপতি। এ সময় শেখ হাসিনা বলেন, যেহেতু তারা তিনজনই চাকরিজীবী, তাই কাউন্সিলরের তালিকায় তাদের নাম থাকার দরকার নেই।

সূত্রগুলো জানায়, সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পরিসর বাড়িয়ে ৮১ সদস্য করার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। সভায় সম্মেলন উপলক্ষে গঠিত গঠনতন্ত্র সংশোধন উপপরিষদ উত্থাপিত খসড়া গঠনতন্ত্র অনুমোদন দেওয়া হয়। এ ছাড়া ২০৪১ সালে বাংলাদেশকে একটি উন্নতসমৃদ্ধ দেশে পরিণত করার অঙ্গীকারসংবলিত খসড়া ঘোষণাপত্রও অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। আসছে সম্মেলনে এগুলো পাস হবে।


মন্তব্য