kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


৭২ ঘণ্টা শেষ, খাদিজার অবস্থা জানা যাবে আজ

বদরুলের শাস্তি দাবিতে কর্মসূচি চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও সিলেট অফিস   

৮ অক্টোবর, ২০১৬ ০০:০০



৭২ ঘণ্টা শেষ, খাদিজার অবস্থা জানা যাবে আজ

খাদিজা আক্তার নার্গিস

বখাটে ছাত্রলীগ নেতার হামলায় আহত কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে পর্যবেক্ষণে রাখার ৭২ ঘণ্টা শেষ হয়েছে গতকাল শুক্রবার বিকেলে। পরিস্থিতি পর্যালোচনা করে আজ শনিবার আনুষ্ঠানিকভাবে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ তার অবস্থা জানাবে।

গতকাল বিকেলে হাসপাতালটির উপপরিচালক ডা. মীর্জা নাজিমউদ্দিন সাংবাদিকদের এ তথ্য জানান।

খাদিজার ওপর বর্বর হামলার প্রতিবাদে সিলেটে সভা-সমাবেশ ও মানববন্ধন অব্যাহত রয়েছে। গতকাল সরকারি ছুটির দিনেও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন নানা কর্মসূচি পালন করে। তারা হামলাকারী ছাত্রলীগ নেতা বদরুল আলমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

গতকাল দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে প্যাসিফিক ক্লাব অব বাংলাদেশের উদ্যোগে মানববন্ধন কর্শসূচি পালন করা হয়। এ সময় সমাবেশে বক্তারা বলেন, পুণ্যভূমি সিলেটে এমন সন্ত্রাসী ও বর্বরোচিত ঘটনায় সিলেটবাসী হতবাক। বক্তারা দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বদরুলের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি করেন।

ক্লাবের সভাপতি মো. জয়নুল হকের সভাপতিত্বে বক্তব্য দেন সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকরামুল কবির, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলাম আশরাফ, টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সভাপতি কামরুজ্জামান রুনু, ক্লাবের সহসভাপতি আবদুস শাকুর প্রমুখ।

একই দাবিতে ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন দক্ষিণ সুরমা উপজেলা শাখার উদ্যোগে গতকাল বিকেল ৩টায় দক্ষিণ সুরমায় কাজী বাজার ব্রিজসংলগ্ন পয়েন্টে মানববন্ধন করা হয়। সেখানে আয়োজিত সমাবেশে সার্ক ইয়ুথ অ্যাসোসিয়েশন বাংলাদেশের সমন্বয়ক ও ধ্রুবতারা সিলেট জেলার সভাপতি মো. সাদিকুর রহমান সভাপতিত্ব করেন। সভা পরিচালনা করেন ধ্রুবতারা দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সভাপতি শামীম আহমদ।

বদরুলের শাস্তির দাবিতে গতকাল জুমার নামাজের পর সিলেট কোর্ট পয়েন্টে মাদানী কাফেলা বাংলাদেশ মানববন্ধন করে। সেখানে বক্তব্য দেন মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরের সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, মুসলিম ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আসলাম রহমানী, শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ার প্রিন্সিপাল সৈয়দ সালিম কাসেমী প্রমুখ।

প্রসঙ্গত, সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতকের ছাত্রী খাদিজা গত সোমবার পরীক্ষা দিতে সিলেটের এমসি কলেজে যায়। পরীক্ষা দিয়ে ফেরার সময় এমসি কলেজের পুকুরপাড়ে তাকে প্রকাশ্যে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম। দীর্ঘদিন ধরেই সে খাদিজাকে উত্ত্যক্ত করছিল।

স্থানীয়রা রক্তাক্ত খাদিজাকে উদ্ধার করে দ্রুত সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে ওই রাতেই তাকে ঢাকায় আনা হয়। পরদিন থেকে সে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনার পর জনতা বদরুলকে ধরে পুলিশে দিয়েছে।

 


মন্তব্য