kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ইংল্যান্ড আসছে আজ

ক্রীড়া প্রতিবেদক   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ইংল্যান্ড আসছে আজ

রেগ ডিকাসনের নেতৃত্বাধীন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (বিসিবি) অগ্রবর্তী নিরাপত্তা প্রতিনিধিদল গত রাতেই ঢাকায় এসে পৌঁছেছে। আজ ইংল্যান্ডের ওয়ানডে দল এসে পড়ার আগে নিরাপত্তা ব্যবস্থাপনার সব শেষ অবস্থা আগাম দেখে নিতেই আগেভাগে চলে এসেছেন তিনি; এর আগে বাংলাদেশ ঘুরে যাওয়ার পর যাঁর প্রতিবেদনের ভিত্তিতেই ইংলিশদের বাংলাদেশ সফরের ইতিবাচক ভাগ্য নির্ধারিত হয়েছিল।

তাঁকে বলেই দেওয়া হয়েছিল যে এখানে সর্বোচ্চ নিরাপত্তাই দেওয়া হবে ইংলিশ ক্রিকেটারদের। তা সেটি আজ একটু মিলিয়ে দেখারও সুযোগ মিলছে ইসিবির নিরাপত্তা প্রধানের। কারণ আজ জস বাটলাররা বাংলাদেশে এসে পৌঁছানোর আগেই দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। তিনি ঢাকায় নামবেন বিকেল ৫টার দিকে। আর ইংল্যান্ড দলের ঢাকায় পা রাখার কথা আছে রাত ৮টা ৫ মিনিটে। তারা আসবে ইত্তেহাদ এয়ারলাইনসের ফ্লাইটে।

বেশ কিছুদিন ঝুলে থাকার পরই আসলে তাদের বাংলাদেশে আসা নিশ্চিত হয়েছিল। গুলশানে হলি আর্টিজান বেকারি ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনা ইংল্যান্ডের সফরকে ঢেকে দিয়েছিল অনিশ্চয়তার মেঘে। তবে আশা ছিল যে ইংল্যান্ড আসবে। কারণ এই বছরেরই শুরুতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়া তাদের দল না পাঠালেও পাঠিয়েছিল ইসিবি। শেষ পর্যন্ত তারা প্রত্যাশিত সিদ্ধান্তই নিয়েছে। তবে কোনো খেলোয়াড় আসতে না চাইলে

জোরাজুরি করা হবে না বলেও জানিয়ে দিয়েছিল ইসিবি। টেস্ট অধিনায়ক অ্যালিস্টার কুক আসার সিদ্ধান্ত নিলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি অধিনায়ক এউইন মরগ্যান বেঁকে বসেন। তিনি আসতে না চাওয়ায় বিকল্প অধিনায়ক খুঁজতে হয় ইসিবিকে। এই সফরে মরগ্যানের জায়গায় তাই জস বাটলারকে করা হয় অধিনায়ক। তাঁর নেতৃত্বেই আজ তিন ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসছে ইংল্যান্ড। ওয়ানডে সিরিজটি যেহেতু আগে, তাই এই ফরম্যাটের দলই আগে এসে পৌঁছাচ্ছে। ওয়ানডে সিরিজ শুরুর আগে ৩ অক্টোবর ফতুল্লায় একটি এক দিনের প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। ৭ ও ৯ অক্টোবর সিরিজের প্রথম দুটি ওয়ানডে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। ১২ অক্টোবর শেষ ওয়ানডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। একই ভেন্যুতে ২০ অক্টোবর থেকে প্রথম টেস্টের আগে দুটি দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলবেন ইংলিশরা। ২৮ অক্টোবর থেকে সিরিজের শেষ টেস্ট মিরপুরে।

 


মন্তব্য