kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


রোড শোতে রাহুলের দিকে জুতা নিক্ষেপ

কালের কণ্ঠ ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রোড শোতে রাহুলের দিকে জুতা নিক্ষেপ

ভারতের উত্তর প্রদেশে কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে লক্ষ্য করে জুতা নিক্ষেপের ঘটনা ঘটেছে। তবে সেই জুতা অল্পের জন্য রাহুলের গায়ে লাগেনি।

পরে পুলিশ জুতা নিক্ষেপকারী যুবককে আটক করে থানায় নিয়ে গেছে। গতকাল সোমবার উত্তর প্রদেশে একটি জনসভা শেষে রাহুল রোড শো করার সময় এ ঘটনা ঘটে।

এনডিটিভি ও জি-নিউজ জানায়, লক্ষেৗ থেকে ৮৫ কিলোমিটার দূরে প্রদেশের সীতাপুরে ছাদবিহীন গাড়িতে রোড শো করার সময় রাহুলকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করে হরিওম মিশ্র নামের এক ব্যক্তি। সঙ্গে সঙ্গে পুলিশের হাতে আটক হওয়ার পর তিনি নিজেকে স্থানীয় সাংবাদিক দাবি করেন।

পুলিশের গাড়িতে থেকেই হরিওম মিশ্র সাংবাদিকদের বলেন, ‘গত ৬০ বছরে দেশকে ধ্বংস করেছে কংগ্রেস। আমি দুই বছর ধরে সাংবাদিকতার সঙ্গে জড়িত এবং আমি জানি তারা ক্ষমতায় থেকে কী করেছে?’

ভারতে সবচেয়ে বেশি নিরাপত্তা বেষ্টনীতে থাকা রাজনীতিবিদদের একজন রাহুল গান্ধী। তাঁকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করা হলেও  জনস্রোতের মধ্যে গাড়ি থামাননি গান্ধী। এ ঘটনায় সরাসরি বিজেপি ও আরএসএসের দিকে আঙুল তুলেছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর ছেলে রাহুল। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি বিজেপি ও আরএসএসের লোকজনকে বলতে চাই, তোমরা যত খুশি আমাকে জুতা ছুড়তে পারো। আমি তোমাদের ভয় পাই না। ’ তিনি আরো জানান, জুতা তাঁর গায়ে লাগেনি, তাঁর পাশে থাকা ব্যক্তির গায়ে লেগেছে।

আগামী বছর উত্তর প্রদেশে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচন উপলক্ষে প্রদেশে মাসব্যাপী ‘কিষান যাত্রা’ নামে রোড শো কর্মসূচি হাতে নিয়েছে কংগ্রেস। ইতিমধ্যে দুই হাজার ২০০ কিলোমিটার রোড শো করেছেন রাহুল।


মন্তব্য