kalerkantho

26th march banner

ভোট ডাকাতি, কেন্দ্র দখলের অভিযোগ বিএনপির

নিজস্ব প্রতিবেদক   

১ এপ্রিল, ২০১৬ ০০:০০



ভোট ডাকাতি, কেন্দ্র দখলের অভিযোগ বিএনপির

দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট ডাকাতি, কেন্দ্র দখল, হামলা, খুন ও তাণ্ডবের অভিযোগ তুলেছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ অভিযোগ করেন। ইউপি নির্বাচনের চিত্র তুলে ধরতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নির্বাচন কমিশনকে ‘খুনি’ আখ্যা দিয়ে রিজভী বলেন, এসব হত্যাকাণ্ডের জন্য নির্বাচন কমিশন দায়ী থাকবে। মুন্সীগঞ্জে একটি ভোটকেন্দ্রে পুলিশ ব্যালটে সিল মারছে—দাবি করে সংবাদ সম্মেলনে এমন আলোকচিত্র দেখান তিনি।

রিজভী অভিযোগ করেন, রাজধানীর যাত্রাবাড়ীতে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা মেরে মানুষ হত্যার মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। সে সময় তাঁকে গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে এর সামনে বালু ও কাঠবোঝাই একাধিক ট্রাক রাখা হয়। বিদ্যুৎ-টেলিফোন লাইন কেটে দেওয়া হয়। বিচ্ছিন্ন করে দেওয়া হয় মোবাইল নেটওয়ার্কও। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিবেষ্টিত অবস্থায় তাহলে তিনি (খালেদা জিয়া) কিভাবে বাসে বোমা মারার হুকুম দিয়েছেন? এটি দেশবাসীরও প্রশ্ন।

খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দেওয়া হয়েছে উল্লেখ করে বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান রিজভী।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, আমিরুল ইসলাম খান আলীম প্রমুখ।

পরের তিন ধাপে ভোট বর্জনের হুমকি বিএনপির : তৃতীয় ধাপেও ভোট সুষ্ঠু না হলে পরবর্তী তিন ধাপের ভোট বর্জনের হুমকি দিয়েছে বিএনপি। একই সঙ্গে প্রথম ও দ্বিতীয় ধাপের নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবি করেছে দলটি। গতকাল বিকেলের ইসি সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ শেষে বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান এ দাবি জানান।

শাহজাহান বলেন, সিইসি মুখে না বললেও তাঁর পুরো অবয়বে অসহায়ত্ব ফুটে উঠেছে। নির্বাচন কমিশন খারাপ নির্বাচনের পক্ষে সাফাই গাইছে। সিইসি তাঁর সাংবিধানিক ক্ষমতার যথাযথ প্রয়োগ করতে পারছেন না।

বিএনপি প্রতিনিধিদলে আরো ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা ক্যাপ্টেন (অব.) সুজাউদ্দিন, বিএনপির সহপ্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স।

ছাত্রদলের মিছিল : খালেদা জিয়ার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে মিছিল করেছে ছাত্রদল। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ আরেফিনের নেতৃত্বে মিছিলটি পল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে নাইটিংগেল মোড় হয়ে আবার কার্যালয়ে এসে শেষ হয়।


মন্তব্য