kalerkantho


বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড

২০১৭ সালের এইচএসসি (ভোকেশনাল) একাদশ ও দ্বাদশ শ্রেণি ফাইনাল পরীক্ষার সময়সূচি

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



 

ব্যবহারিক বিষয়াদি :

একাদশ ও দ্বাদশ শ্রেণির ব্যবহারিক বিষয়ের পরীক্ষা ১৮-০৪-২০১৭ থেকে ২৬-০৪-২০১৭ ইং পর্যন্ত সময়ে সকাল/বিকেল করে শেষ করে ২-০৫-২০১৭ ইং তারিখের মধ্যে অনলাইনে মার্কস প্রেরণ করতে হবে এবং ৩-০৫-২০১৭ হার্ডকপি প্রিন্ট করতে হবে। বাস্তব প্রশিক্ষণের মার্কস ৩-০৬-২০১৭ থেকে ৬-০৬-২০১৭ তারিখের মধ্যে অনলাইনে প্রেরণ করতে হবে এবং ৭-০৬-২০১৭ হার্ডকপি প্রিন্ট করতে হবে। উক্ত হার্ডকপি ১১-০৬-২০১৭ তারিখের মধ্যে বোর্ডের বিএম শাখা (দশম তলা) জমা দিতে হবে।

 

বিশেষ নির্দেশাবলি :

১।        প্রশ্নপত্রে উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষা গ্রহণ করতে হবে।

২।        পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট থেকে পরীক্ষা আরম্ভের কমপক্ষে তিন দিন পূর্বে সংগ্রহ করবে।

৩।        পরীক্ষার্থীরা তাদের নিজ নিজ উত্তরপত্রের লিথুটপ অংশে তার পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, বিষয় কোড ইত্যাদি যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে। কোনো অবস্থায়ই মার্জিন দেওয়া কিংবা অন্য কোনো প্রয়োজনে উত্তরপত্র ভাঁজ করা যাবে না।

৪।

       পরীক্ষার্থীকে তত্ত্বীয় ও ব্যবহারিক অংশে পৃথক পৃথকভাবে পাস করতে হবে।

৫।        প্রত্যেক পরীক্ষার্থী কেবলমাত্র প্রবেশপত্রে বর্ণিত বিষয়/বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোনো অবস্থায়ই ভিন্ন বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

৬।        পরীক্ষার্থীরা পরীক্ষায় সাধারণ সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে।

৭।        কেন্দ্রসচিব ব্যতীত অন্য কেহ পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না এবং কোনো পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন আনতে পারবে না।

৮।        তত্ত্বীয় ও ব্যবহারিক পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই হাজিরা শিট ব্যবহার করতে হবে।

৯।        ব্যবহারিক পরীক্ষা স্ব স্ব কেন্দ্রে অনুষ্ঠিত হবে।


মন্তব্য