kalerkantho


বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড

২০১৭ সালের আলিম পরীক্ষার সময়সূচি

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



 

বিশেষ নির্দেশাবলি :

১.প্রশ্নপত্রে উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষা গ্রহণ করতে হবে।

২.প্রথমে বহু নির্বাচনী ও পরে সৃজনশীল/রচনামূলক (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩.পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট থেকে সংগ্রহ করবে।

৪.প্রত্যেক পরীক্ষার্থী নিজ নিজ উত্তরপত্রে তাদের পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, বিষয় কোড ইত্যাদি ঙগজ ফরমে যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে। কোনো অবস্থায়ই মার্জিনের মধ্যে লেখা বা অন্য কোনো প্রয়োজনে উত্তরপত্র ভাঁজ করা যাবে না।

৫.ব্যবহারিক সংবলিত বিষয়ে তত্ত্বীয় ও ব্যবহারিক অংশে পৃথক পৃথকভাবে পাস করতে হবে।

৬.প্রত্যেক পরীক্ষার্থী কেবল রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্রে বর্ণিত বিষয়/বিষয়সমূহে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোনো অবস্থায়ই অন্য বিষয়/বিষয়সমূহে অংশগ্রহণ করতে পারবে না।

৭.আলিম বিজ্ঞান, মুজাব্বিদ মাহির বিভাগের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ, সময় এবং স্থান সংশ্লিষ্ট ভারপ্রাপ্ত কর্মকর্তা/তত্ত্বাবধায়ক কর্মকর্তার নিকট থেকে পরীক্ষার্থীদের নিজ নিজ দায়িত্বে জেনে নিতে হবে।

৮.পরীক্ষার্থীরা পরীক্ষার সাধারণ সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে।

৯.ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ১১/০৫/২০১৭ তারিখের মধ্যে শেষ করতে হবে।

ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বরপত্র (ঙগজ) হলুদ কাপড়ে মুড়িয়ে সরাসরি মাদরাসা শিক্ষা বোর্ডে কম্পিউটার শাখায় হাতে হাতে জমা দিতে হবে। আলিম বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষার উত্তরপত্র, নম্বর তালিকা, আলিম মুজাব্বিদ মাহির পরীক্ষার নম্বর তালিকা এবং অন্যান্য মালামাল ও কাগজপত্র ২১/০৫/২০১৭ তারিখের মধ্যে অবশ্যই বোর্ডের আলিম পরীক্ষা শাখায় হাতে হাতে জমা দিতে হবে।

১০.ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া অন্য কেউ পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না এবং কোনো পরীক্ষার্থী কেন্দ্রে মোবাইল ফোন আনতে পারবে না।


মন্তব্য