kalerkantho


খাশোগি হত্যাকাণ্ড

অস্ত্রপাতি সৌদি থেকে বয়ে আনা হয়

কালের কণ্ঠ ডেস্ক   

১৪ নভেম্বর, ২০১৮ ০০:০০



সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার জন্য সৌদি আরবের ১৫ সদস্যের দলটি তাদের স্যুটকেসে করে কাঁচি, হৃদযন্ত্রে শক দেওয়ার যন্ত্র, সিরিঞ্জসহ বিভিন্ন ধরনের যন্ত্র তুরস্কে নিয়ে যায় তুরস্কের ইস্তাম্বুলে। তুরস্কের সরকারপন্থী সংবাদমাধ্যম সাবাহ এ কথা জানিয়েছে। তাদের ধারণা, এসব যন্ত্রের সাহায্যেই ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনস্যুলেটের ভেতর খুন করা হয় খাশোগিকে। এদিকে নিউ ইয়র্ক টাইমস পত্রিকা জানায়, খাশোগিকে হত্যার পর হত্যাকারীদের একজন বিষয়টি সৌদি সরকারের উচ্চপদস্থ এক কর্মকর্তাকে টেলিফোনে জানায়।

গতকাল মঙ্গলবার এক প্রতিবেদনে সাবা জানায়, খাশোগিকে হত্যায় অংশ নিতে রিয়াদ থেকে ইস্তাম্বুলের উদ্দেশে রওনা করা ১৫ সদস্যের দল দুটি বিমানে করে যন্ত্রপাতিতে ভর্তি ব্যাগগুলো তুরস্কে নিয়ে আসে। বিমানবন্দরে হওয়া ব্যাগগুলোর এক্স-রে পরীক্ষার ছবি প্রকাশ করে সাবা আরো জানায়, হত্যাকারীদের বহন করা ব্যাগগুলোর ভেতরে ১০টি মোবাইল ফোনসেট, পাঁচটি ওয়াকিটকি, ইন্টারকম, দুটি সিরিঞ্জ, দুটি হৃদযন্ত্রে শক প্রদানকারী যন্ত্র, জ্যামিং ডিভাইস, ছোট কাঁচিজাতীয় যন্ত্রপাতি ছিল।

এদিকে নিউ ইয়র্ক টাইমস জানায়, হত্যাকারীদের নেতৃত্ব দেওয়া মাহের আব্দুল আজিজ মুতারেব সৌদি কনস্যুলেটের ভেতর ফোন তুলে কোনো একজনকে বলেন, ‘তোমার বসকে বলো যে কাজ সম্পন্ন হয়েছে।’ সূত্র : এএফপি।



মন্তব্য