kalerkantho


উইলিয়াম-কেটের ঘরে এবার ছেলে

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ এপ্রিল, ২০১৮ ০০:০০



উইলিয়াম-কেটের ঘরে এবার ছেলে

ব্রিটিশ রাজবধূ ডচেস অব কেমব্রিজ কেট মিডলটন তৃতীয় সন্তানের জন্ম দিয়েছেন। প্রিন্স উইলিয়াম ও কেট দম্পতির ঘরে এটি দ্বিতীয় পুত্রসন্তান এবং ব্রিটিশ সিংহাসনের পঞ্চম উত্তরাধিকারী। লন্ডনের সেন্ট মেরি হাসপাতালে স্থানীয় সময় গতকাল সোমবার সকাল ১১টা ২ মিনিটে শিশুটি জন্মগ্রহণ করে।

কেনসিংটন প্যালেসের পক্ষ থেকে এক বিবৃতিতে মা ও শিশু দুজনই সুস্থ আছে বলে জানানো হয়েছে। শিশুটি প্রিন্স উইলিয়াম-কেট দম্পতির তৃতীয় সন্তান। তাঁদের একটি ছেলে ও একটি মেয়েসন্তান আছে। নবজাতকের ওজন আট পাউন্ড সাত আউন্স। গতকাল সকালেই স্বামীর সঙ্গে হাসপাতালে যান কেট।

উইলিয়াম ও কেট বিয়ে করেন ২০১১ সালে। তাঁদের প্রিন্স জর্জ নামে চার বছরের এবং প্রিন্সেস শার্লোট নামে তিন বছরের দুটি সন্তান রয়েছে। এই দুটি শিশুও একই হাসপাতালে জন্ম নেয়। প্রিন্স উইলিয়াম এবং তার ভাই প্রিন্স হ্যারির জন্মও একই হাসপাতালে।

শিশুটি রানি দ্বিতীয় এলিজাবেথের ষষ্ঠ পুতি। এই শিশুটির কারণে প্রিন্স হ্যারি এখন রাজসিংহাসনের ষষ্ঠ দাবিদারে পরিণত হলো। এত দিন তার অবস্থান ছিল পঞ্চম।

৩৬ বছর বয়সী ডচেস অব কেমব্রিজ ২২ মার্চ পর্যন্ত তাঁর স্বাভাবিক কাজকর্ম চলিয়ে যান। এরপর মাতৃত্বকালীন ছুটি নেন। ব্রিটিশ রাজপরিবারের প্রচলিত রীতি অনুসারে এবারও কেট গর্ভবতী হওয়ার ১২ সপ্তাহ পর খবরটি প্রকাশ করা হয়। এখনো শিশুটির নাম রাখা হয়নি। সূত্র : ফক্স নিউজ, বিবিসি।



মন্তব্য