kalerkantho


ঘুষ গ্রহণ ও প্রতারণা মামলা

নেতানিয়াহুকে আবার পুলিশের জিজ্ঞাসাবাদ

কালের কণ্ঠ ডেস্ক   

৩ মার্চ, ২০১৮ ০০:০০



প্রতারণা ও ঘুষ গ্রহণের অভিযোগে পুলিশ আবারও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে জিজ্ঞাসাবাদ করেছে। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ গতকাল শুক্রবার নেতানিয়াহুর বাড়িতে যায়। এ নিয়ে পুলিশ নেতানিয়াহুকে অষ্টমবারের মতো জিজ্ঞাবাসাবাদ করেছে বলে সংবাদমাধ্যম জানিয়েছে।

একই সময়ে তদন্তকারীরা নেতানিয়াহুর স্ত্রী সারা নেতানিয়াহুর বক্তব্য নেওয়ার জন্য তেল আবিবের কাছে জাতীয় দুর্নীতি দমন সদর দপ্তরে হাজির করে।

এএফপির এক সাংবাদিক জানিয়েছেন, নেতানিয়াহুকে জিজ্ঞাসাবাদের জন্য দুপুর ১টার দিকে দুটি গাড়িতে করে গোয়েন্দারা জেরুজালেমে নেতানিয়াহুর সরকারি বাসভবনে পৌঁছান।

এই মামলার সঙ্গে জড়িতে থাকার সন্দেহ নেতানিয়াহুর সাবেক সহযোগী নির হেফেতজ এবং একজন শীর্ষস্থানীয় ব্যবসায়ী ও টেলিকম গ্রুপ বাজেকের ব্যবসায়ী অংশীদার শল ইলোভিতচ পুলিশের হাতে আটক রয়েছেন। গত সপ্তাহ প্রতারণার অভিযোগে যে সাতজনকে পুলিশ আটক করেছে তাঁদের মধ্যে হেফেতজ ও ইলোভিতচ রয়েছেন।

পুলিশের সন্দেহ, ওয়ালা নামের একটি ওয়েবসাইটে নেতানিয়াহুর ভালো সংবাদ ছাপার বিনিময়ে ইলোভিতজকে ব্যাবসায়িক সুবিধা দেওয়া হয়েছিল। অন্যদিকে নেতানিয়াহু, বাজেক এবং ওয়ালার মধ্যে মধ্যস্থতার অভিযোগ রয়েছে হেফেতজের বিরুদ্ধে। এ ছাড়া সারা নেতাহুনিয়াহুর বিরুদ্ধে জনগণের অর্থ অপব্যবহারের যে অভিযোগ রয়েছে তার প্রমাণ আটকানোর জন্য একজন অবসরপ্রাপ্ত বিচারককে ঘুষ দেওয়ার অভিযোগ রয়েছে হেফেতজের বিরুদ্ধে।

অভিযোগের কারণে ২০১৭ সাল থেকে শুরু করে নেতানিয়াহুকে এ পর্যন্ত আটবার জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। গত মাসে পুলিশ জানিয়েছিল, ঘুষ গ্রহণ, প্রতারণা এবং অন্য দুই ঘটনায় বিশ্বাস ভঙ্গের অভিযোগ আনার মতো যথেষ্ট প্রমাণ তাদের হাতে রয়েছে। সূত্র : এএফপি।



মন্তব্য