kalerkantho


পদত্যাগ করতে যাচ্ছেন ট্রাম্পের আরেক উপদেষ্টা

কালের কণ্ঠ ডেস্ক   

২ মার্চ, ২০১৮ ০০:০০



পদত্যাগ করতে যাচ্ছেন ট্রাম্পের আরেক উপদেষ্টা

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনসংযোগ পরিচালক এবং দীর্ঘদিন ধরে তাঁর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করা হোপ হিকস পদত্যাগের ঘোষণা দিয়েছেন। গত বুধবার হোয়াইট হাউস এ কথা জানায়।

হোপ হিকসের পদত্যাগের বিষয়ে হোয়াইট হাউস থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে রুদ্ধদ্বার কক্ষে মার্কিন কংগ্রেসের গোয়েন্দা কমিটিতে সাক্ষ্য দেওয়ার এক দিন পর ২৯ বছর বয়সী হিকস পদত্যাগের কথা জানান। হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেছেন, ঘোষণা দিলেও হিকস দায়িত্ব ছেড়ে দেবেন কি না তা নিশ্চিত নয়। তবে মার্কিন কংগ্রেসের গোয়েন্দা কমিটির সামনে দেওয়া সাক্ষ্যের সঙ্গে হিকসের পদত্যাগের সিদ্ধান্তের কোনো সম্পর্ক নেই বলে তিনি জানান। কমিটির সামনে প্রশাসন সম্পর্কিত বিষয়ে প্রশ্নের জবাব দিতে অস্বীকৃতি জানান হিকস। ৯ ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।

ট্রাম্পের নিজের প্রতিষ্ঠানের কর্মী হিকস কয়েক বছর ধরে তাঁর পাশে ছায়ার মতো ছিলেন। তাঁর পদত্যাগের ঘোষণার প্রতিক্রিয়ায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘হিকস ছিলেন অসাধারণ এবং তিন বছর ধরে তিনি দারুণ কাজ করেছেন। আমার পাশে তাঁর অভাব অনুভূত হবে।’ সূত্র : এএফপি।


মন্তব্য