kalerkantho


অবশেষে তাঁরা হাসলেন

কালের কণ্ঠ ডেস্ক   

১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



অবশেষে তাঁরা হাসলেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পের মধ্যে মনোমালিন্যের খবর বাতাসে ভাসছে বেশ কিছুদিন থেকেই। এর মধ্যে স্বামীর সঙ্গে সুইজারল্যান্ডের দাভোসের বিশ্ব অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলনে যাওয়ার নির্ধারিত কর্মসূচি বাতিল করে খবরে আরেকটু উসকানি দেন মেলানিয়া। এ কারণেই গত মঙ্গলবার ট্রাম্পের স্টেট অব ইউনিয়নের ভাষণে মেলানিয়ার উপস্থিতি ও আচরণের ওপর বিশেষ দৃষ্টি ছিল অনেকেরই। ঠারে ঠোরে তাঁরা মাপতে চাইছিলেন প্রেসিডেন্ট দম্পতির মধ্যে কতটা দূরত্ব এসেছে। নিশ্চিত বলা যায় হতাশ হতে হয়েছে তাঁদের। মঙ্গলবারের হাস্যেজ্জ্বল মেলানিয়াই যেন জানিয়ে দিচ্ছিলেন ‘দূরত্বের গুজব’ নিয়ে পড়ে থাকার দিন শেষ।

বেশ কয়েক দিন থেকেই ট্রাম্পের সঙ্গে এক পর্ন তারকার সম্পর্ক নিয়ে জোর আলোচনা চলছে। বলা হচ্ছে, বর্তমান প্রেসিডেন্টের সঙ্গে ২০০৭ সালে এই তারকার সম্পর্ক যখন তুঙ্গে তখন মেলানিয়া তাঁর ছেলে এরিকের জন্ম দেন। প্রচার করা হয় যে সে সময়ের সম্পর্ক নিয়ে মুখ বন্ধ রাখতে ওই তারকার সঙ্গে ২০১৬ সালে নির্বাচনে আগে আগে এক লাখ ৩০ হাজার ডলারের চুক্তি করেন ট্রাম্প।

শোনা যাচ্ছিল, এ খবর প্রচারের পর থেকেই প্রেসিডেন্টের সঙ্গে ফার্স্ট লেডির দূরত্ব বাড়ছে। হোয়াইট হাউসে থাকছেন না মেলানিয়া। এরপর গত মঙ্গলবার প্রথমবারের মতো স্টেট অব দি ইউনিয়নের ভাষণ দেন ট্রাম্প। ঐতিহ্য অনুযায়ী, সেখানে ট্রাম্পের সঙ্গে উপস্থিত হওয়ার কথা থাকলেও মেলানিয়া যান ট্রাম্পের প্রায় এক ঘণ্টা আগে ভাষণের বিশেষ অতিথিদের নিয়ে। তবে ট্রাম্প আসামাত্র স্ত্রীর দিকে তাকিয়ে হেসে হাত নাড়েন। পাল্টা হাসিতে তার জবাবও দেন মেলানিয়া। সূত্র : এএফপি।

 



মন্তব্য