kalerkantho


প্রেসিডেন্সির লড়াইয়ে অপরাহ উইনফ্রে!

কালের কণ্ঠ ডেস্ক   

১০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



প্রেসিডেন্সির লড়াইয়ে অপরাহ উইনফ্রে!

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের এবারের আসরে মার্কিন তারকা অপরাহ উইনফ্রের বর্ণবাদবিরোধী ও  জেন্ডার বৈষম্যবিরোধী বক্তৃতার পর থেকে তাঁর ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো বলছে, যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে যাচ্ছেন তিনি। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও সাড়া পড়েছে বেশ। অবশ্য অপরাহ বলেছেন, সে রকম পরিকল্পনা তাঁর নেই।

অপরাহ উইনফ্রে গত রবিবার গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে নারী নির্যাতনের বিরুদ্ধে দৃঢ়চেতা বক্তব্য দেওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অপরাহ২০২০ হ্যাশট্যাগ শুরু হয়ে যায়। বলা দরকার, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনটা ২০২০ সালেই হতে যাচ্ছে। এ ব্যাপারে অপরাহর পার্টনার স্টেডম্যান গ্রাহাম লস অ্যাঞ্জেলেস টাইমসকে বলেন, ‘এটা জনগণের ওপর নির্ভর করবে। সে নিশ্চয়ই কাজটা করবে।’

এদিকে গতকাল মঙ্গলবার সিএনএন বলে, প্রেসিডেন্ট নির্বাচনে নামার জন্য ‘জোরেশোরেই চিন্তা করছেন’ অপরাহ। তাঁর দুজন ঘনিষ্ঠ বন্ধু নাম প্রকাশ না করার শর্তে এ কথা জানিয়েছেন বলে উল্লেখ করে সিএনএন। অথচ গত রবিবার যখন অপরাহকে প্রশ্ন করা হয়, তিনি প্রেসিডেন্ট নির্বাচনে নাম লেখাতে চান কি না, তখনই ‘না’ করে দিয়েছিলেন এ ধনাঢ্য তারকা নারী।

সূত্র : ইনডিপেনডেন্ট।



মন্তব্য