kalerkantho


ট্রাম্প টাওয়ারে আগুন

কালের কণ্ঠ ডেস্ক   

৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ট্রাম্প টাওয়ারে আগুন

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে ৬৮ তলার ট্রাম্প টাওয়ারে গতকাল বৈদ্যুতিক গোলযোগের কারণে আগুন লাগে। আগুন সামাল দিয়ে অগ্নিনির্বাপণ বিভাগের ট্রাক ঘটনাস্থল ত্যাগ করার সময় তোলা ছবি। ছবি : এএফপি

যুক্তরাষ্ট্রের ম্যানহাটানে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘ট্রাম্প টাওয়ারে’ অগ্নিকাণ্ড ঘটেছে। স্থানীয় সময় গতকাল সকাল ৭টার আগে আগে ৬৮ তলা ওই ভবনের ছাদ থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। পরে নিউ ইয়র্ক ফায়ার সার্ভিস জানায়, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় অন্তত দুজন আহত হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। ঘটনার সময় প্রেসিডেন্ট ওয়াশিংটনে ছিলেন।

২০১৭ সালের শুরুতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব নিয়ে হোয়াইট হাউসে ওঠার আগে পরিবার নিয়ে এই ভবনেই থাকতেন নিউ ইয়র্কের ধনকুবের ডোনাল্ড ট্রাম্প। এ ঘটনা নিয়ে প্রেসিডেন্টের তাত্ক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া না গেলেও তাঁর ছেলে এরিক ট্রাম্প এক টুইটে বলেছেন, ভবনের ছাদে কুলিং টাওয়ারে বৈদ্যুতিক গোলযোগ থেকে ‘ছোটখাটো অগ্নিকাণ্ডের ঘটনা’ এটা।

তবে নিউ ইয়র্ক ফায়ার সার্ভিস যেভাবে কয়েক মিনিটের মধ্যে সাড়া দিয়েছে, সে জন্য তাদের ভূয়সী প্রশংসা করেছেন প্রেসিডেন্টের ছেলে।

ট্রাম্পের মুকুটের সবচেয়ে উজ্জ্বল রত্ম হিসেবে অভিহিত করা হয় ট্রাম্প টাওয়ারকে। তিনি ১৯৭৯ সালে যখন এই সম্পত্তি কেনেন তখন সেখানে ১১ তলা ভবন ছিল। পরে ৬৮ তলার ৬৬৩ ফুটের সুউচ্চ দালান নির্মাণ করা হয়। এখনো তিন ফ্লোরজুড়ে ট্রাম্পের বাসভবন এখানে রয়েছে। যে কারণে একে ‘হোয়াইট হাউস নর্থ’ হিসেবে অভিহিত করা হয়। সূত্র : রয়টার্স, এনবিসি।

 



মন্তব্য