kalerkantho


ইদলিবে শিশুসহ নিহত ৩৯

কালের কণ্ঠ ডেস্ক   

৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সিরিয়ার ইদলিব প্রদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে বিদ্রোহীদের অবস্থান লক্ষ্য করে সরকারি বাহিনী এবং রাশিয়ার বিমানবাহিনীর হামলায় আট শিশুসহ ২১ জন নিহত হয়েছে। পর্যবেক্ষক সংস্থা দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস গতকাল সোমবার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটি আরো জানিয়েছে, রবিবার এই হামলা চালানো হয়। প্রদেশটির দক্ষিণ-পূর্ব এলাকার শিনজারের পশ্চিমে চালানো এই হামলায় একই পরিবারের ১১ জন নিহত হয়েছে। পর্যবেক্ষক সংস্থাটির প্রধান রামি আবদেল রহমান বলেছেন, ইদলিব প্রদেশের কয়েকটি এলাকায় সোমবারও শাসকগোষ্ঠী ও রাশিয়া হামলা অব্যাহত রেখেছে।’

এদিকে ইদলিব শহরে এশীয় জিহাদিদের এক ঘাঁটিতে বিস্ফোরণে বেসামরিক নাগরিকসহ ১৮ জন নিহত হয়েছে। ওই ঘাঁটির বেশির ভাগ সদস্যই মূলত চীনের উইঘুর সম্প্রদায়ের এবং মধ্য এশিয়ার। রামি আবদেল রহমান বলেছেন, ‘রবিবার সন্ধ্যায় ইদলিবের আজনাদ আল কাওকাজ গ্রুপের নিয়ন্ত্রণে থাকা ঘাঁটিতে বড় ধরনের এক বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বেসামরিক নাগরিকসহ ১৮ জনের মৃত্যু হয়েছে। বেশ কয়েকজন আহত হয়েছে। তাদের বেশির ভাগই যোদ্ধা। বিস্ফোরণে পুরো ঘাঁটিটি প্রায় ধ্বংস হয়ে গেছে এবং আশপাশের অনেক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।’ সূত্র : এএফপি।

 



মন্তব্য