kalerkantho


‘আমি ধীরস্থির এক প্রতিভা’

কালের কণ্ঠ ডেস্ক   

৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



‘ফায়ার অ্যান্ড ফিউরি’তে মার্কিন প্রেসিডেন্টের মানসিক স্বাস্থ্য নিয়ে যে সন্দেহ প্রকাশ করা হয়েছে তাকে ডোনাল্ড ট্রাম্প ‘কল্পকাহিনি’ এবং বইয়ের লেখককে ‘ধাপ্পাবাজ’ বলে অভিহিত করেছেন। এর আগেই অবশ্য ভোররাতে করা এক গাদা টুইটে ট্রাম্প নিজের সম্পর্কে বলেন, তিনি ‘খুবই ধীর-স্থির এক প্রতিভা’ এবং একই সঙ্গে খুব স্মার্ট।

নিজের এ দাবির পক্ষে প্রমাণ দিতে তিনি আরো লেখেন, ‘সেরা কলেজে লেখাপড়া করেছি আমি। খুব অসাধারণ ছাত্র ছিলাম। বের হয়ে এসে বিলিয়ন বিলিয়ন ডলার কামিয়েছি। শীর্ষ ব্যবসায়ীদের একজন আমি। টেলিভিশনে গিয়েছি। ১০ বছর ধরে অসাধারণ সাফল্যের সঙ্গে একটি অনুষ্ঠান করেছি। আপনারা এর কথা শুনে থাকবেন। প্রেসিডেন্ট নির্বাচন করেছি (এক চান্সেই পাস)। আমি মনে করি, এটা শুধু বুদ্ধিমান না, প্রতিভাবানদের ক্ষেত্রেই হয়ে থাকে। খুবই ধীর-স্থির প্রতিভা।’

এর আগে বইটির লেখক মাইকেল উলফ বলেছিলেন, তাঁর এই বইটি প্রেসিডেন্ট ট্রাম্পের পতন ডেকে আনতে পারে। তিনি বলেন, তাঁর প্রকাশিত তথ্যগুলো বুঝিয়ে দিয়েছে ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব পালন করার উপযুক্ত নন, যা অনেক আগে থেকেই লোকে সন্দেহ করে আসছিল।

বিবিসির সংবাদদাতা স্টিভ জ্যাকসন বলছেন, ট্রাম্প যেভাবে সমালোচনার জবাব দিচ্ছেন, তা দেখে অনেকেরই চোখ কপালে উঠেছে। কারণ এর ফলে সেই বইটির দিকেই মানুষের মনোযোগ আকৃষ্ট হবে—যে বই লোকে পড়ুক, তা তিনি চান না। সূত্র : বিবিসি, এএফপি।



মন্তব্য