kalerkantho


ইমরানের তৃতীয় বিয়ের প্রস্তুতি

কালের কণ্ঠ ডেস্ক   

৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ইমরানের তৃতীয় বিয়ের প্রস্তুতি

ক্রিকেটের মাঠ থেকে রাজনীতির ময়দানে আসা পাকিস্তানের বিরোধীদলীয় নেতা ইমরান খান তৃতীয় বিয়ে করার প্রস্তুতি নিচ্ছেন। তিনি এরই মধ্যে বুশরা মানেকা নামের এক পীরকে (আধ্যাত্মিক নেতা) বিয়ের প্রস্তাব দিয়েছেন। বুশরা মানেকা তাঁর পরিবার এবং সন্তানদের সঙ্গে আলোচনার পর তিনি সিদ্ধান্ত জানাবেন বলে জানা গেছে।

তবে মানেকা সিদ্ধান্ত জানানোর আগেই পাকিস্তানের গণমাধ্যমে ইমরানের বিয়ের খবর ছড়িয়ে পড়ে। বলা হয়, ১ জানুয়ারি ইমরান বিয়ে করেছেন। বিয়ের নানা বিবরণও প্রকাশ করে তারা। এরপর গতকাল ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, ইমরান খান বিয়ের প্রস্তাব দিয়েছেন। এই প্রস্তাব গৃহীত হলে যথাযথ ঘোষণা দেওয়া হবে। এতে আরো বলা হয়, ‘একেবারে ব্যক্তিগত ও স্পর্শকাতর একটি বিষয় নিয়ে এত গালগল্প রচনা খুবই দুঃখজনক। একজন নিভৃতচারী নারী সম্পর্কে এত আলোচনা বেদনাদায়ক। বিষয়টি বুশরা ও ইমরানের সন্তানদের ওপরও নেতিবাচক প্রভাব ফেলছে।’

তবে পাত্রী সম্পর্কে বিস্তারিত কিছুই পাকিস্তানের গণমাধ্যমের খবর থেকে জানা যায়নি। একটি পত্রিকায় বলা হয়েছে, তাঁর বয়স ৪০-এর কোঠায়। আরেকটিতে বলা হচ্ছে ৫০। স্বামীর নাম খাওয়ার ফারিদ মানেকা। তিনি সাবেক কাস্টমস কর্মকর্তা। তবে বুশরা বিধবা না ডিভোর্সি, তা নিশ্চিত করা হয়নি। সন্তান রয়েছে বলা হলেও এদের সংখ্যা কোথাও নেই। খবরে প্রকাশ ইমরান আধ্যাত্মিক পরামর্শ নিতে প্রায়ই তাঁর কাছে যেতেন।

১৯৯৫ সালে ইমরান বিয়ে করেন ব্রিটিশ ধনকুবের জেমস গোল্ডস্মিথের মেয়ে জেমিমাকে। তাঁদের দুই ছেলে রয়েছে। ২০০৪ সালে দুজনের ছাড়াছাড়ি হয়ে যায়। ২০১৫ সালে দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসেন ইমরান। বিয়ে করেন সাংবাদিক রেহম খানকে। এই সম্পর্কটা কুিসত পরিণতি দিয়ে শেষ হয়। দুজন দুজনের বিরুদ্ধে পাল্টাপাল্টি অনেক অভিযোগই আনেন। ৬৫ বছর বয়সী ইমরান এবার তৃতীয়বারের মতো বিয়ে করতে যাচ্ছেন। সূত্র : ডন।



মন্তব্য