kalerkantho


কাশ্মীরে বিস্ফোরণ চার পুলিশ নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ভারতের জম্মু ও কাশ্মীরের একটি বাজারে রিমোট কন্ট্রোল নিয়ন্ত্রিত বোমার বিস্ফোরণে এক কর্মকর্তাসহ চার পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন দুজন। গতকাল শনিবার সকালে সোপোর এলাকায় এ ঘটনা ঘটে। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে আশপাশের বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়।

ঘটনার পরপরই গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করেন পুলিশ ও সেনা সদস্যরা। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, পুলিশকে নিশানা বানাতেই সন্ত্রাসীরা বাজারে আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) রেখেছিল। জিহাদি সংগঠন জইশ-ই-মোহাম্মদ এই হামলার দায় স্বীকার করেছে বলে জানা গেছে।

ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি নিহতদের পরিবারের প্রতি শোক জানিয়ে টুইট করে লেখেন, ‘সোপোরে চার পুলিশকর্মীর মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।’

সংবাদমাধ্যম জানায়, দোদার বাসিন্দা ইরশাদ, কুপওয়ারার বাসিন্দা মহম্মদ আমিন, সোপোরের বাসিন্দা গুলাম নবীর সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পথে মারা যান চতুর্থ পুলিশকর্মী। আইইডি ফেটে উড়ে যায় সোপোর বাজার এলাকার তিনটি দোকানও।

২০১৮ সাল শুরুর পর এটাই জম্মু-কাশ্মীরে প্রথম বড় হামলার ঘটনা। গত সপ্তাহে জইশ-ই-মোহাম্মদের তিন সদস্য কাশ্মীরের পুলওয়ামার একটি পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে হামলা চালালে পাঁচ নিরাপত্তারক্ষী নিহত হন। হামলাকারী তিনজনও পরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে নিহত হয় বলে ধারণা করা হচ্ছে।



মন্তব্য