kalerkantho


‘ফেক মিডিয়ার’ জন্য ‘পুরস্কার’ দেবেন ট্রাম্প

কালের কণ্ঠ ডেস্ক   

৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর দেশের মূলধারার সংবাদমাধ্যমগুলোর সমালোচনা করে আসছিলেন অনেক দিন ধরেই। বলেছিলেন, এদের অনেক সংবাদই ভুয়া। প্রশ্ন তুলেছিলেন সংবাদপত্রের নামহীন সূত্র নিয়ে। এবার তিনি ঘোষণা দিলেন, ভুয়া বা ‘ফেইক’ মিডিয়াকে আনুষ্ঠানিক স্বীকৃতি দেওয়ার।

মঙ্গলবার এক টুইটে ট্রাম্প লিখেছেন, আগামী সোমবার ৫টায় তিনি এ বছরের ‘সবচেয়ে অসৎ এবং সবচেয়ে দুর্নীতিগ্রস্ত মিডিয়া পুরস্কার ঘোষণা করবেন। এই পুরস্কারের মধ্যে সংবাদমাধ্যমগুলোর ‘অসততা এবং বাজে সাংবাদিকতার’ বিষয়গুলোও থাকবে বলে জানান তিনি।

সংবাদ মাধ্যম জানায়, ট্রাম্প গণমাধ্যম নিয়ে এমন নজিরবিহীন কাণ্ড ঠিক কিভাবে ঘটাতে চান, তা এখনো স্পষ্ট নয়। তবে তিনি টুইটারে লিখেছেন, ‘আপনারা আমার সঙ্গেই থাকুন।’

এর আগেও ট্রাম্প বলেছিলেন, তাঁর কাজ নিয়ে সংবাদমাধ্যমগুলো যে রকম ‘বিকৃত’ প্রতিবেদন প্রকাশ করছে সে জন্য তাদের ‘ফেইক নিউজ ট্রফি’ দেওয়া যায় কি না, তা তিনি ভাবছেন। ওই সময়ে আরেক টুইটে তিনি লিখেছিলেন, ফক্স বাদ দিয়ে সিএনএনসহ টিভি নেটওয়ার্কগুলোর মধ্যে কারা সবচেয়ে অসৎ, দুর্নীতিগ্রস্ত তা নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করা যেতে পারে। সূত্র : ফক্স নিউজ।



মন্তব্য