kalerkantho

26th march banner

অর্লি বিমানবন্দরে নিহত ব্যক্তির রক্তে মাদকের আলামত

কালের কণ্ঠ ডেস্ক   

২১ মার্চ, ২০১৭ ০০:০০



প্যারিসের অর্লি বিমানবন্দরে সেনাদের ওপর আক্রমণকারী নিহত ব্যক্তির রক্ত পরীক্ষা করে তাতে মাদক ও অ্যালকোহলের উপস্থিতি পাওয়া গেছে। জায়েদ বেন বেলগাসেম (৩৯) নামের ওই ব্যক্তি গত শনিবার অর্লি বিমানবন্দরে টহলরত এক সেনার মাথায় পিস্তল ঠেকিয়ে বলে সে ‘আল্লাহর জন্য মরতে চায়’। এর পরপরই সেখানে উপস্থিত অন্য সেনাদের গুলিতে সে নিহত হয়।

প্যারিসের সরকারি কৌঁসুলির দপ্তর থেকে জানানো হয়েছে, ময়নাতদন্তের সময় করা টক্সিকোলজি পরীক্ষায় বেলগাসেমের রক্তে কোকেন ও গাঁজার নমুনা পাওয়া গেছে। তার রক্তে ফ্রান্সে গাড়ি চালানোর বৈধ মাত্রার দ্বিগুণ পরিমাণ অ্যালকোহলের উপস্থিতিও পাওয়া গেছে।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনগুলোতে বলা হয়েছে, পুলিশের পর্যবেক্ষণ তালিকায় থাকা এই ব্যক্তি কারাগারে গিয়ে কট্টরপন্থার সঙ্গে জড়িয়ে পড়ে। প্যারিসের দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর অর্লিতে যাওয়ার আগে বেলগাসেম প্যারিসের আরেকটি এলাকায় পুলিশকে গুলি করে একটি গাড়ি ছিনতাই করে পালিয়ে এসেছিল। তার বিরুদ্ধে সশস্ত্র ডাকাতি ও মাদকজনিত অপরাধের রেকর্ড ছিল বলে জানিয়েছেন প্যারিসের সরকারি কৌঁসুলি ফ্রাঁসোয়া মলিন্স। গত রবিবার ফ্রান্সের রেডিও ইউরোপ ওয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে বেলগাসেমের বাবা দাবি করেন, তাঁর ছেলে ইসলাম ধর্মের নিয়ম-কানুন পালন করত না এবং মদ্যপ ছিল। তিনি বলেন, ‘মদ ও গাঁজার প্রভাব একজনের জীবন কিভাবে শেষ করে দিতে পারে এ ঘটনা তার প্রমাণ। ’ বেলগাসেমের বাবার নাম প্রকাশ করেনি ইউরোপ ওয়ান। শনিবার রাতে পুলিশ হেফাজত থেকে ছাড়া পান তিনি। অন্যদিকে বেলগাসেমের ভাই ও চাচাতো ভাইকে জিজ্ঞাসাবাদের পর রবিবার রাতে ছেড়ে দিয়েছে পুলিশ। সূত্র : বিবিসি।


মন্তব্য