kalerkantho


কাশ্মীরে ১৫ ঘণ্টা বন্দুকযুদ্ধে পুলিশসহ নিহত ৩

কালের কণ্ঠ ডেস্ক   

৬ মার্চ, ২০১৭ ০০:০০



ভারত শাসিত কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে জঙ্গিদের ১৫ ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ হয়েছে। গতকাল রবিবার সকাল পর্যন্ত গড়ানো এ লড়াইয়ে এক পুলিশ কর্মকর্তা ও দুই সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে। গতকাল ভারতীয় কর্মকর্তারা এ কথা জানান।

শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ভারতীয় সৈন্য ও কাউন্টার ইনসার্জেন্সি বিভাগের পুলিশ সদস্যরা একটি বাড়ির চারপাশ ঘিরে ফেললে উভয় পক্ষের মধ্যে এ বন্দুকযুদ্ধ শুরু হয়। দক্ষিণাঞ্চলীয় ত্রলের গ্রাম নাজনিনপোরার ওই বাড়িতে জঙ্গিরা অবস্থান করছিল বলে নিরাপত্তা বাহিনীর কাছে খবর ছিল। অভিযানকালে উভয় পক্ষের মধ্যে ব্যাপক গুলিবিনিময় হয়।

পুলিশ জানিয়েছে, ত্রলের ওই গ্রামটিতে হিজবুল মুজাহিদীনের ‘বিচ্ছিন্নতাবাদীরা’ লুকিয়ে আছে—খবর পেয়ে অভিযান চালানো হয়। বিচ্ছিন্নবাদীরা দেয়ালঘেরা ভবনটির ভেতর বাংকার গড়ে তুলেছিল। সেখান থেকে তারা গুলি চালায়। পরে তা ধ্বংস করে দেওয়া হয়েছে। গতকাল সকাল পর্যন্ত একটু পর পর গুলি করে যাচ্ছিল তারা।

পুলিশ জানায়, নিহত পুলিশ কর্মকর্তার নাম মঞ্জুর আহমদ। তিনি পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিটের সদস্য ছিলেন।

এক পুলিশ কর্মকতা জানান, অবরুদ্ধ হয়ে পড়া জঙ্গিদের সহায়তায় কয়েক শ গ্রামবাসী ঘটনাস্থলে পৌঁছে সরকারি বাহিনীকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। বাহিনীর এক কর্মকর্তার কাছ থেকে কয়েকজন একটি রাইফেলও ছিনিয়ে নেয় বলে দাবি করেছে পুলিশ। সূত্র : এনডিটিভি।


মন্তব্য