kalerkantho


বিধ্বস্ত সিরীয় যুদ্ধবিমানের পাইলটকে জীবিত উদ্ধার

কালের কণ্ঠ ডেস্ক   

৬ মার্চ, ২০১৭ ০০:০০



তুরস্ক-সিরিয়া সীমান্তের কাছে বিধ্বস্ত একটি সিরীয় সামরিক বাহিনীর যুদ্ধবিমানের পাইলটকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে স্বয়ংক্রিয় ব্যবস্থায় পাইলট বাইরে বেরিয়ে তে সক্ষম হন বলে জানিয়েছেন তুরস্কের কর্মকর্তারা।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু নিউজ এজেন্সির খবরে বলা হয়, ৯ ঘণ্টার তল্লাশি শেষে বিমানটির পাইলটকে খুঁজে পাওয়া যায়। তিনি সিরিয়ার নাগরিক। তাঁকে হাতায় প্রদেশের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাইলটের আঘাত কতটা গুরুতর এবং কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে সে বিষয়ে কিছু জানানো হয়নি। হাতায় প্রদেশের গভর্নর এরদাল আতা আনাদোলুকে জানিয়েছিলেন, উদ্ধারকারীদল বিধ্বস্ত বিমানটির ধ্বংসাবশেষের কাছে পৌঁছে ককপিট ফাঁকা পেয়েছে। বিমানটি কিভাবে বিধ্বস্ত হয়েছে তা পরিষ্কার নয় বলে জানিয়েছেন তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম। তিনি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘আবহাওয়াজনিত কারণে বিমানটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে। ’ অন্যদিকে বিমানটিকে গুলি করা হয়েছে বলে দাবি করেছে সিরিয়ার সরকারের বিরুদ্ধে লড়াইরত ইসলামপন্থী গোষ্ঠী আহরার আল শাম। টুইটারে একটি ভিডিও আপলোড করে এতে বিমানটিকে ‘লক্ষ্যস্থল’ করার বিষয়টি তুলে ধরা হয়েছে বলে দাবি করেছে গোষ্ঠীটি।

সূত্র : বিডিনিউজ।


মন্তব্য