kalerkantho


লাহোরে বিস্ফোরণ, নিহত ৯

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



পাকিস্তানের লাহোর শহরের ব্যস্ততম প্রতিরক্ষা ওয়াই ব্লক এলাকায় শক্তিশালী বোমা বিস্ফোরণে অন্তত ৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২০ জন।

গতকাল বৃহস্পতিবার একটি নির্মাণাধীন ভবনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। কর্মকর্তারা এ কথা জানান।

বিস্ফোরণের ধরন সম্পর্কে বিভিন্ন বক্তব্য পাওয়া গেছে। পাঞ্জাব সরকার জানিয়েছে, একটি জেনারেটর বিস্ফোরণের ফলে হতাহতের ঘটনা ঘটেছে। তবে পাঞ্জাব পুলিশের মুখপাত্রসহ বেশ কয়েকটি সূত্র সংবাদমাধ্যম ডনকে জানিয়েছে, বোমা বিস্ফোরণের ফলেই হতাহতের ঘটনা ঘটেছে। পাঞ্জাবের প্রাদেশিক পুলিশ নওয়াব হায়দার বলেন, ‘এটি একটি বোমা হামলার ঘটনা। ’ উদ্ধারকারী সংস্থার নারী মুখপাত্র দিবা শেহনাজ নিহতের সংখ্যার সত্যতা নিশ্চিত করেছেন।

ভিডিও ফুটেজে দেখা যায়, বিস্ফোরণস্থলের পাশেই হাবিব ব্যাংক লিমিটেড, টনি অ্যান্ড গাই, গ্লোরিয়া জিন্স, বোম্বে চৌপাট্টি ও জালাসনের কার্যালয় অবস্থিত। বিস্ফোরণে বেশ কয়েকটি কার্যালয়ের কাচের গ্লাস ভেঙে গেছে।

এক উদ্ধারকর্মী জানান, বিস্ফোরণে ৩৫ জন আহত হয়েছে। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। শক্তিশালী এ বিস্ফোরণে ভবনটির একটি তলা পুরো ধসে গেছে।

প্রত্যক্ষদর্শী ব্যাংককর্মী মোহাম্মদ খুররাম রয়টার্সকে বলেন, ‘প্রচণ্ড বিস্ফোরণে আমাদের ভবনটি কেঁপে ওঠে। আমরা ভবন থেকে দ্রুতে নেমে যাই এবং নিচে দাঁড় করিয়ে রাখা একটি মোটরবাইকে আগুন জ্বলতে দেখি। বিস্ফোরণের ধাক্কায় আশপাশের সব ভবনের জানালার কাচ ভেঙে গেছে। ’

পাঞ্জাবের আইনমন্ত্রী রানা সানাউল্লাহ জানান, ভবনটি হামলার লক্ষ্যবস্তু হওয়ার কোনো কারণ নেই। সূত্র : ডন।


মন্তব্য