kalerkantho


নাম হত্যায় জড়িত সন্দেহে আরো দুজন গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সত্ভাই কিম জং-নামকে হত্যায় জড়িত সন্দেহে মালয়েশিয়ায় আরো একজন নারী ও একজন পুরুষকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় মোট দুই নারী ও এক পুরুষ গ্রেপ্তার হলো। পুলিশ জানিয়েছে, নামের মরদেহের ময়নাতদন্ত শেষ হয়েছে। তবে প্রতিবেদন এখনো প্রকাশ করা হয়নি।

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি জানিয়েছেন, পিয়ং ইয়ংয়ের অনুরোধের পরিপ্রেক্ষিতে তারা নামের মরদেহ উত্তর কোরিয়ার কাছে হস্তান্তর করবেন। এ ক্ষেত্রে যাবতীয় প্রক্রিয়া অনুসরণ করা হবে।

পুলিশ জানায়, নামের হত্যার সঙ্গে জড়িত সন্দেহে গত বুধবার ভিয়েতনামি পাসপোর্টধারী এক নারীকে গ্রেপ্তার করা হয়। এরপর গতকাল বৃহস্পতিবার ইন্দোনেশিয়ার আরেক নারী ও মালয়েশিয়ার এক পুরুষকে গ্রেপ্তার করে তারা। আটক মালয়েশিয় ব্যক্তি ইন্দোনেশীয় ওই নারীর প্রেমিক বলে ধারণা করা হচ্ছে। আটক দুই নারীকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

দক্ষিণ কোরিয়ার আইনপ্রণেতারা এর আগে জানিয়েছিলেন, তাঁদের গোয়েন্দা সংস্থাগুলোর সন্দেহ উত্তর কোরিয়ার দুজন নারী এজেন্ট নামকে খুন করেছে।

যুক্তরাষ্ট্রের সরকারি সূত্রগুলো জানিয়েছে, উত্তর কোরিয়ার গুপ্তঘাতকরাই এর জন্য দায়ী বলে তাঁদের বিশ্বাস।

মালয়েশিয়ার সরকারি একটি সূত্র জানায়, আটক সন্দেহভাজন প্রথম নারী আর ক্লোজ সার্কিট টেলিভিশনের ফুটেজে যার ছবি দেখা গেছে তারা একই ব্যক্তি। সূত্র: রয়টার্স।


মন্তব্য