kalerkantho


কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৩ সেনাসহ মৃত ৪

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের উত্তরাঞ্চলে গতকাল মঙ্গলবার বন্দুকযুদ্ধে তিন সেনা ও এক সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীর মৃত্যু হয়েছে। কয়েক দিন ধরে সেনা-বিচ্ছিন্নতাবাদী সংঘর্ষের জেরে ফের উত্তপ্ত হয়ে উঠছে রাজ্যটি।

বিচ্ছিন্নতাবাদী নেতাদের ডাকে গতকাল রাজ্যের অনেক জায়গায় ধর্মঘটন পালিত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কুলগাম ও শোপিয়ানে ১৪৪ ধারা জারি করে সরকার।

গতকাল ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, গোয়েন্দাদের কাছে পাওয়া খবর অনুযায়ী গতকাল ভোরে নিরাপত্তা বাহিনী রাজ্যের বন্দিপোরা জেলার হাজিন এলাকায় সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি শুরু করে। এ সময় সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর সদস্যদের দিকে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে। এ সময় সেনা সদস্যরাও পাল্টা গুলি ছোড়েন।

সেনাবাহিনীর মুখপাত্র রাজেশ কালিয়া বলেন, সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে তিন সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচ সেনা সদস্য। আহত সেনা সদস্যদের চিকিৎসার জন্য শ্রীনগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের একজন এসপি বলেন, অভিযান চলাকালে একজন সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে।

তার পরিচয় এখনো জানা যায়নি।

এর আগে রবিবার কাশ্মীর উপত্যকায় সন্ত্রাস দমনে বড়সড় সাফল্য পায় সেনাবাহিনী। কুলগ্রামের ফ্রিসল এলাকায় সেনা-বিচ্ছিন্নতাবাদী গুলির লড়াইয়ে মৃত্যু হয় চার হিজবুল মুজাহিদিন সদস্যের। মারা যান দুই ভারতীয় সেনা এবং দুই বেসামরিক নাগরিকও। গতকাল ধর্মঘটের ডাক দেন বিচ্ছিন্নতাবাদী হুররিয়াত নেতারা। সূত্র : আনন্দবাজার।


মন্তব্য