kalerkantho


কাশ্মীরে বন্দুকযুদ্ধে দুই সেনাসহ নিহত ৮

কালের কণ্ঠ ডেস্ক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ভারতশাসিত কাশ্মীরে গতকাল সেনাদের সঙ্গে সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীদের বন্দুকযুদ্ধ হয়েছে। এ সময় চার বিচ্ছিন্নতাবাদী ও দুই সেনা এবং দুই বেসামরিক লোক নিহত হয়েছে। আহত হয়েছেন তিন সেনা। ভারতের সেনা কর্মকর্তারা এ কথা জানিয়েছেন।

সংবাদমাধ্যম জানায়, জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে প্রায় ৫৫ কিলোমিটার দক্ষিণে কুলগাম জেলার ফ্রিসাল গ্রামে দুই পক্ষে এ বন্দুকযুদ্ধ হয়। এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বলেন, আজ ভোরে (রবিবার) বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনারা ফ্রিসাল গ্রাম চারপাশ থেকে ঘিরে ফেলে এবং সন্ত্রাসীদের সন্ধানে অভিযান শুরু করে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা সন্দেহজনক একটি বাড়ির কাছে যাওয়া মাত্রই সন্ত্রাসীরা তাঁদের লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায়। এতে পাঁচ সেনা আহত হন। পরে আহতদের মধ্যে দুই সেনা মারা যান। অন্য তিনজনকে হেলিকপ্টারে করে শ্রীনগর সেনাঘাঁটির হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্রীনগরে ভারতীয় সেনা মুখপাত্র কর্নেল মনিশ বলেন, ফ্রিসালে এক বন্দুকযুদ্ধে চার জঙ্গি নিহত হয়েছে।

ঘটনাস্থল থেকে চারটি রাইফেল উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

পুলিশ জানিয়েছে, যে বাড়িটিতে সন্ত্রাসীরা লুকিয়ে ছিল, গোলাগুলির সময় সেই বাড়ির মালিকের ছেলে এবং আরো এক বেসামরিক লোক নিহত হয়েছে। পুলিশ আরো জানায়, তিন সন্ত্রাসী পালিয়ে যেতে সক্ষম হয়েছে। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে বিপুলসংখ্যক  পুলিশ মোতায়েন করা হয়েছে।

সূত্র : এএফপি।


মন্তব্য