kalerkantho


করাচিতে রক্ষীর গুলিতে আফগান কূটনীতিক নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



পাকিস্তানের করাচি শহরে আফগানিস্তানের কনস্যুলেটে নিরাপত্তারক্ষীর গুলিতে এক আফগান কূটনীতিক নিহত হয়েছেন। গতকাল সোমবার এ ঘটনা ঘটে। পাকিস্তানের কর্মকর্তারা জানিয়েছেন, ব্যক্তিগত বিবাদের জেরে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনার পর পুলিশ গুলিবর্ষণকারী ওই নিরাপত্তারক্ষীকে গ্রেপ্তার করেছে। ঘটনার পর কনস্যুলেট এলাকাটি পুলিশ ও পাকিস্তান রেঞ্জার্সের সদস্যরা ঘিরে রাখে।

পুলিশের কর্মকর্তা সাকিব ইসমাইল জানান, গতকাল করাচির ক্লিফটন এলাকায়  আফগান কনস্যুলেটের থার্ড সেক্রেটারি মোহাম্মদ জাকিকে গুলি করে হত্যা করে তাঁর এক ব্যক্তিগত নিরাপত্তারক্ষী। ওই নিরাপত্তারক্ষীও আফগান নাগরিক বলে জানানো হয়েছে। সাকিব বলেন, ‘ওই গার্ড তার স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে বেশ কয়েক রাউন্ড গুলি করে। ’ আরেক পুলিশ কর্মকর্তা আজাদ খান সাংবাদিকদের জানান, ব্যক্তিগত বিবাদের জেরে এ ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। তবে তাদের মধ্যে কী নিয়ে বিবাদ সে সম্পর্কে জানা যায়নি। আজাদ খান জানান, ওই নিরাপত্তারক্ষীকে গ্রেপ্তার করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

ঘটনা তদন্তে পুলিশ সাক্ষ্য-প্রমাণ সংগ্রহ করছে।

ওই নিরাপত্তারক্ষীর নাম-পরিচয় নিয়ে ধোঁয়াশা রয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমে তার নাম হায়াতুল্লাহ বলে উল্লেখ করা হয়েছে। সূত্র : বিবিসি, রয়টার্স।


মন্তব্য