kalerkantho


ট্রাম্প নারীদের শ্রদ্ধা করেন বলায় হাসির রোল

কালের কণ্ঠ ডেস্ক   

২১ অক্টোবর, ২০১৬ ০০:০০



নারীদের সঙ্গে আচার-ব্যবহার নিয়ে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিশেষ খ্যাতি ছিল অনেক আগে থেকেই। নির্বাচনী প্রচার শুরু হওয়ায় সেই সংক্রান্ত প্রচারণাগুলো সামনে আসতে থাকে। আর গত কয়েক সপ্তাহে এ নিয়ে যেসব কেচ্ছা-কেলেঙ্কারি ছড়িয়েছে তা নারী প্রসঙ্গে ট্রাম্পের ভাবমূর্তি রীতিমতো মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে। এ নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে কী ভাবনা রয়েছে তাই বের হয়ে এলো তৃতীয় ও শেষ প্রেসিডেনশিয়াল বিতর্কের সময়। তিনি যখন দাবি করলেন, ‘আমি নারীদের শ্রদ্ধা করি’ তখন হলভর্তি দর্শকদের মধ্যে পড়ে হাসির রোল। যেন ট্রাম্প কোনো দারুণ রসিকতা করেছেন।

ফক্স নিউজের উপস্থাপক ক্রিস ওয়ালেস গতকালের বিতর্কটি সঞ্চালনা করেন। পরিস্থিতি এমন হয়ে উঠেছিল যে তিনি দর্শকদের থামতে বলতে বাধ্য হন। অন্যথায় বিতর্কটি থামিয়ে দিতে হতো।

বিতর্কে নারীদের প্রতি আচরণের প্রসঙ্গটি ওঠার সঙ্গে সঙ্গে ট্রাম্প দাবি করেন, তাঁর বিরুদ্ধে আনা অভিযোগগুলো মিথ্যা। যেসব নারী তাঁর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনছেন তাঁরাও মিথ্যা বলছেন। এগুলো গণমাধ্যমের সৃষ্টি এবং ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের নিয়োগ করা।

তবে ট্রাম্প যাই দাবি করুন না কেন দর্শকদের প্রতিক্রিয়ায় স্পষ্ট যে তারা বিষয়টি গ্রহণ করেননি। গতকাল বিষয়টি নিয়ে বেশ সরব ছিলেন হিলারিও। তিনি বলেন, ডোনাল্ড মনে করেন, নারীদের অসম্মান করলেই তাঁর অবস্থান সুদৃঢ় হবে। তিনি নারীদের প্রতি অমর্যাদাকর কথা বলেন, তাঁদের অসম্মান করেন।

এ সময়ই ট্রাম্প বলতে শুরু করেন, ‘নারীদের প্রতি আমার চেয়ে বেশি শ্রদ্ধা আর কারো নেই। ’ পরের লাইনে যাওয়ার আগেই দর্শকরা হাসতে শুরু করেন। সূত্র : টিএনএন।


মন্তব্য