kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


পাকিস্তানে সরকার-সেনা বিরোধ নিয়ে প্রতিবেদন

সাংবাদিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা

কালের কণ্ঠ ডেস্ক   

১২ অক্টোবর, ২০১৬ ০০:০০



পাকিস্তানের খ্যাতিমান সাংবাদিক সিরিল আলমেইদার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সরকার ও সেনাবাহিনীর সম্পর্কের টানাপড়েন নিয়ে একটি প্রতিবেদন প্রকাশের পর এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সোমবার রাতে সিরিল এক টুইটার বার্তায় জানান, প্রশাসনের পক্ষ থেকে তাঁকে জানানো হয়েছে যে বহির্গমন নিয়ন্ত্রণ তালিকায় তাঁর নাম রয়েছে।

পাকিস্তানের প্রথম সারির দৈনিক ‘ডন’-এ গত ৬ অক্টোবর সিরিলের ওই ‘এক্সক্লুসিভ’ প্রতিবেদনটি প্রকাশিত হয়। প্রতিবেদনে নাম প্রকাশ না করে এক সূত্রের বরাত দিয়ে বলা হয়, জঙ্গিবাদের কারণে আন্তর্জাতিক অঙ্গনে বিচ্ছিন্ন হয়ে পড়ার আশঙ্কা করছে পাকিস্তান। এ জন্য বেসামরিক কর্তৃপক্ষের তরফ থেকে সেনাবাহিনীর প্রতি একটি বার্তা পাঠানো হয়েছে। ওই বার্তায় বলা হয়েছে, আন্তর্জাতিকভাবে বিচ্ছিন্ন হয়ে পড়া ঠেকাতে জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা।

প্রতিবেদনটি প্রকাশের পরপরই সরকারের বিভিন্ন মহলে আলোড়ন তোলে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে খবরটিকে ‘ভিত্তিহীন ও বাড়াবাড়ি’ বলে উড়িয়ে দেওয়া হয়। অনেকেই আশঙ্কা করছিলেন যে ওই সাংবাদিকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে। সূত্র : বিবিসি।

 


মন্তব্য