kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজ্যসভার সদস্য হলেন রূপা গঙ্গোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদক, কলকাতা   

৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



রাজ্যসভার সদস্য হলেন রূপা গঙ্গোপাধ্যায়

অভিনেত্রী ও বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য হিসেবে নিযুক্ত হলেন। তবে রাজ্যসভায় নির্বাচিত সদস্য নন তিনি।

বিজেপির সুপারিশের ভিত্তিতে প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায় তাঁকে মনোনীত করেছেন। রূপাকে গত মঙ্গলবারই ই-মেইল করে রাষ্ট্রপতি ভবন থেকে বিষয়টি জানানো হয়েছে।

সম্প্রতি রাজ্যসভায় রাষ্ট্রপতির মনোনীত সদস্যের পদ থেকে ইস্তফা দেন সাবেক ক্রিকেটার নভজোৎ সিং সিধু। তাঁর জায়গায় সংস্কৃতি জগতের মুখ খুঁজছিল বিজেপি নেতৃত্ব। অনেক যাচাই-বাছাইয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সভাপতি অমিত শাহসহ বিজেপি নেতারা রূপাকে মনোনয়ন দিতে সম্মত হন।

রাজ্যসভার সদস্য নিযুক্ত হওয়ার প্রতিক্রিয়ায় রূপা সাংবাদিকদের বলেন, বিজেপির একজন কর্মী হিসেবে তাঁকে যেখানে যা করতে দেওয়া হবে সেটাই করবেন। রাজ্যের মানুষের হয়ে এবার তিনি পার্লামেন্টের উচ্চকক্ষে সরব হবেন বলেও জানান।

রূপা পশ্চিমবঙ্গে সাবেক বামফ্রন্ট সরকারের সময়ে কট্টর‘বামপন্থী অভিনেত্রী’ এবং তত্কালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের‘অত্যন্ত ঘনিষ্ঠ’ বলে পরিচিত ছিলেন। ২০১৪ সালের লোকসভার নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেন রূপা। গত বিধানসভা নির্বাচনে হাওড়া থেকে তৃণমূলের প্রার্থী ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লার কাছে হেরে যান রূপা।


মন্তব্য