kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


শিব সেনার তোপ

সালমান পাকিস্তানে চলে যাক

কালের কণ্ঠ ডেস্ক   

২ অক্টোবর, ২০১৬ ০০:০০



সালমান পাকিস্তানে চলে যাক

অভিনেতারা জঙ্গি নন, তাই তাঁদের ওপর নিষেধাজ্ঞা জারি করার কোনো মানে হয় না—পাকিস্তানের অভিনেতাদের পাশে দাঁড়িয়ে এভাবেই সরব হয়েছিলেন সালমান খান। আর তাতেই শিব সেনার রোষের মুখে পড়েছেন এই বলিউড সুপারস্টার।

কট্টরপন্থী সংগঠনটির নেতারা বলেছেন, ‘পাকিস্তানের অভিনেতাদের প্রতি তাঁর যদি এত ভালোবাসা থাকে, তাহলে বরং তিনিও ওই দেশে গিয়েই অভিনয় করুন, আর না হলে পাকিস্তানের নাগরিকত্ব নিয়ে নিন। ’

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের উরি সেনাছাউনিতে সন্ত্রাসী হামলার পর থেকে দুই দেশের মধ্যে সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। আর এর মধ্যে সালমানের এ বক্তব্যে ক্ষুব্ধ শিব সেনার নেতা মনীষা কায়ন্দে ও মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) প্রধান রাজ ঠাকরে।

সালমানের কড়া সমালোচনা করে মনীষা কায়ন্দে বলেন, ওঁর একটা শিক্ষা হওয়া উচিত। যখন দুই দেশের মধ্যে যুদ্ধের পরিস্থিতি তৈরি হয়েছে, যখন সীমান্তে একের পর এক জওয়ান শহীদ হচ্ছে তখন সালমানের এ ধরনের মন্তব্যের তীব্র প্রতিবাদ জানানো উচিত। অত্যন্ত অবিবেচকের মতো মন্তব্য করেছেন তিনি।

রাজ ঠাকরে বলেন, ‘দেশে কি অভিনেতার অভাব আছে? আমাদের দেশের ছবিতে পাকিস্তানি অভিনেতাদের কী প্রয়োজন, আমি তো বুঝি না। ভারতীয় জওয়ানরা সীমান্তে আমাদের জন্য লড়াই করে চলেছে। তারা যদি আজ হাতিয়ার নামিয়ে রাখে, তাহলে কে লড়াই করবে? সালমান খান?’ এখানেই শেষ নয়, সালমানকে রীতিমতো হুমকি দিয়ে তিনি বলেছেন, এ ধরনের আচরণ করলে দেশে তাঁর ছবি প্রদর্শনও বন্ধ করে দেওয়া হবে।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।


মন্তব্য