kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


বার্লিংটন হত্যাকাণ্ডে সন্দেহভাজন আটক

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বার্লিংটন হত্যাকাণ্ডে সন্দেহভাজন আটক

 যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের বার্লিংটন শহরে একটি বিপণিবিতানে গুলি করে পাঁচজনকে হত্যার ঘটনায় সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তার নাম আরকান সেটিন (২০)।

তুরস্কে জন্ম নেওয়া সেটিন স্থায়ী বাসিন্দা হিসেবে বৈধভাবে যুক্তরাষ্ট্রের ওক হারবারে বসবাস করছিল।

গত শুক্রবার সন্ধ্যায় বার্লিংটনের ক্যাসকেড বিপণিবিতানে বন্দুকধারীর গুলিতে চার নারী ও এক পুরুষ নিহত হন। আহত হন দুজন। ঘটনার পর বন্দুকধারী সটকে পড়ে। তাকে ধরার জন্য ব্যাপক অভিযান শুরু করে পুলিশ। তারা সন্দেহভাজন বন্দুকধারীর ছবিও প্রকাশ করে।

ওয়াশিংটন অঙ্গরাজ্য টহল পুলিশের মুখপাত্র কেইথ লিয়েরি জানান, সেটিনকে আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। কর্মকর্তাদের মতে, ঘটনার রাতে অন্ধকারের সুযোগ নিয়ে সেটিন বিপণিবিতানটি থেকে পালিয়ে গিয়েছিল।   সিয়াটলের টেলিভিশন স্টেশন কেওএমও টুইটারে দেওয়া এক প্রতিবেদনে জানায়, বার্লিংটন থেকে ৪৮ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ওক হারবার এলাকা থেকে সন্দেহভাজন সেটিনকে গ্রেপ্তার করা হয়েছে। এক সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, বিপণিবিতানের নিরাপত্তা ক্যামেরার ফুটেজে একটি গাড়ি দেখার পর গাড়িটির সঙ্গে সম্পর্কিত আরকান সেটিনকে সন্দেহভাজন হিসেবে শনাক্ত করা হয়।

আইল্যান্ড কাউন্টি শেরিফ কার্যালয়ের লেফটেন্যান্ট মাইক হাওলি জানান, গাড়িটি ওক হারবারে খুঁজে পাওয়া যায়। সেখান থেকেই তাকে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, ‘গ্রেপ্তারের সময় সে (সেটিন) কিছুই বলেনি, তাকে জিন্দা লাশের মতো লাগছিল। ’ এ সময় সেটিনের কাছে কোনো অস্ত্র ছিল না বলে জানান হাওলি।

কী কারণে ওই হামলা হয়েছে তা শেষ খবর পাওয়া পর্যন্ত পরিষ্কার হয়নি। সূত্র : এএফপি।


মন্তব্য