kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


শার্লট হত্যাকাণ্ডের ভিডিও

‘গুলি করবেন না, ওর কাছে অস্ত্র নেই’

কালের কণ্ঠ ডেস্ক   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



‘গুলি করবেন না, ওর কাছে অস্ত্র নেই’

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনার শার্লট শহরে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদ অব্যাহত রয়েছে। প্রতিবাদীরা রাস্তায় নিহতদের উদ্দেশে বিভিন্ন শ্রদ্ধাসূচক মন্তব্য লেখে। শনিবার তোলা ছবি। ছবি : এএফপি

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের শার্লটে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ এক ব্যক্তির নিহত হওয়ার ভিডিও প্রকাশিত হয়েছে। তাতে দেখা যায়, নিহতের স্ত্রী চিৎকার করে বলছেন, ‘গুলি করবেন না, ওর কাছে অস্ত্র নেই।

গত মঙ্গলবার নিজ বাসভবনের সামনে গাড়ি পার্কিংয়ের জায়গায় পুলিশের গুলিতে নিহত হন ৪৩ বছর বয়সী নিরস্ত্র কেইথ ল্যামন্ট স্কট। এ ঘটনায় শার্লটে ব্যাপক বিক্ষোভ ও প্রতিবাদ চলছে। শহরে ন্যাশনাল গার্ড নামাতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

স্কটের স্ত্রী ঘটনার আগে-পরের ভিডিওটি প্রকাশ করেন। ভিডিও ফুটেজে কেইথকে গুলি করার মুহূর্তটি না থাকলেও দেখা যায় নিরস্ত্র কেইথ স্কটকে ঘিরে ফেলছে পুলিশ। সেখানে পুলিশকে বলতে শোনা যায়, ‘অস্ত্র ফেলে দিন’, সঙ্গে কেইথের স্ত্রী রাকিয়া স্কটের কণ্ঠে আর্তচিৎকারও শোনা যায়। তিনি বলেন তাঁর স্বামীর কাছে অস্ত্র নেই।

গত শুক্রবার সন্ধ্যায় এক পুলিশ কর্মকর্তা জানান, স্কটের কাছে একটি আগ্নেয়াস্ত্র পাওয়া গেছে। সেই অস্ত্রটি গুলিভর্তি এবং তাতে স্কটের হাতের ছাপ ও ডিএনএ নমুনা পাওয়া গেছে। শার্লটের ঘটনায় বিক্ষোভকারীরাও নগর কর্তৃপক্ষকে ঘটনার ভিডিও ফুটেজ প্রকাশের জন্য চাপ দিয়ে আসছে। সূত্র : বিবিসি।


মন্তব্য