kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


যুক্তরাষ্ট্রে হামলা নিয়ে ভিন্ন দৃষ্টিভঙ্গি ট্রাম্প-হিলারির

কালের কণ্ঠ ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



যুক্তরাষ্ট্রে হামলা নিয়ে ভিন্ন দৃষ্টিভঙ্গি ট্রাম্প-হিলারির

সব ব্যাপারে দ্বিমত পোষণকারী যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম দুই প্রার্থী গত শনিবারের হামলার ব্যাপারেও ভিন্নভাবে প্রতিক্রিয়া দেখিয়েছেন। ডেমোক্র্যাট হিলারি ক্লিনটন দেশের নিরাপত্তার স্বার্থে গোয়েন্দা নজরদারি বাড়ানোর কথা বলেছেন। অন্যদিকে রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প সন্ত্রাস ও অভিবাসী মোকাবিলায় আরো কঠোর হওয়ার কথা বলেছেন।

গত সোমবার ওয়েস্টচেস্টার কাউন্টির বিমানবন্দরে হিলারি সংবাদ সম্মেলনে সন্ত্রাসী হামলা প্রতিরোধের জন্য গোয়েন্দা তত্পরতা বাড়ানোর ওপর জোর দেন। তিনি বলেন, ‘এটা বাস্তবিকই হুমকি। তবে আমাদের হাতে সমাধানও আছে। ’ জঙ্গিবাদ দমনে নিজের ভূমিকা তুলে ধরতে গিয়ে তিনি পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালনকালে আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনকে নির্মূলের প্রসঙ্গ টেনে আনেন। ট্রাম্পের বক্তব্য জঙ্গিবাদ দমনে সহায়তার পরিবর্তে কার্যত ইসলামিক স্টেটের (আইএস) রসদ জুগিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন হিলারি।

অন্যদিকে সাম্প্রতিক হামলার দায় হিলারি এবং প্রেসিডেন্ট বারাক ওবামার ওপর চাপিয়েছেন ট্রাম্প। ফক্স নিউজের অনুষ্ঠানে তিনি দাবি করেন, ওবামা প্রশাসন ও হিলারির সন্ত্রাসবিরোধী ও অভিবাসনসংক্রান্ত নমনীয় নীতির পরিণাম হিসেবেই গত শনিবারের ঘটনাগুলো ঘটেছে। তিনি বলেন, ‘আমাদের দেশ দুর্বল হয়ে পড়েছে। আমরা হাজার হাজার এবং লাখ লাখ অভিবাসীকে ভেতরে ঢুকতে দিচ্ছি। আমার কথা হলো, আপনাদের এসব থামাতে হবে। ’ সূত্র : এএফপি।


মন্তব্য