kalerkantho


জন্মদিনে মায়ের কাছে গেলেন মোদি

‘মায়ের ভালোবাসাই জীবনের সেরা প্রাপ্তি’

কালের কণ্ঠ ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



জন্মদিনে মায়ের কাছে গেলেন মোদি

জন্মদিনে মাকে প্রণাম করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি : আনন্দবাজার

কয়েক দিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক জনসভায় বলেছিলেন, প্রধানমন্ত্রী হওয়ার পর তাঁর বাড়ি ফেরা খুবই কম হচ্ছে। দেখা হচ্ছে না মায়ের সঙ্গেও।

কথা দিয়েছিলেন, নিজের এই খারাপ ‘রেকর্ড’ ভালো করার চেষ্টা করবেন। গতকাল শনিবার সেই রেকর্ড একটু হলেও ভালো করলেন তিনি। নিজের ৬৭তম জন্মদিনে মোদি সকালেই চলে যান গান্ধীনগরে মা হীরাবেন মোদির কাছে। প্রায় আধ ঘণ্টা এক সঙ্গে কাটান তাঁরা। জন্মদিনে ৯৭ বছরের হীরাবেন নিজের হাতে তৈরি মিষ্টি খাওয়ান ছেলেকে। পরে মায়ের সঙ্গে ছবি টুইটারে পোস্ট করে মোদি লেখেন, ‘মায়ের আশীর্বাদ ও ভালোবাসাই জীবনের সেরা প্রাপ্তি। ’

অন্য দিনের মতোই অবশ্য এ দিনও ঠাসা কর্মসূচি ছিল ভারতীয় প্রধানমন্ত্রীর। মায়ের সঙ্গে দেখা করে রাজভবনে পৌঁছে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানির সঙ্গে বৈঠকে বসেন তিনি। নিজের রাজ্য বেশ চিন্তায় ফেলেছে মোদিকে।

যে রাজ্যে টানা ১৩ বছর মুখ্যমন্ত্রী ছিলেন তিনি, সেই রাজ্যেই এইবারে ক্ষমতা হারানোর সম্ভাবনা দেখছে খোদ বিজেপি নেতৃত্বই। প্যাটেল থেকে দলিত আন্দোলনের জেরে নিজের রাজ্যেই আপাতত ব্যাকফুটে মোদি।

রাজভবন থেকে বের হয়ে মোদি যান সুরাটে। সেখানে একসঙ্গে এক হাজার প্রতিবন্ধীকে সহায়ক যন্ত্র বিতরণ করবেন তিনি। তাঁর আশা, এই রেকর্ডের ফলে গিনেজ বুকে নাম উঠবে তাঁর। মোদির গতকালের কর্মসূচিতে আরো ছিল উপজাতি-অধ্যুষিত এলাকা লিমখেদায় এক হাজার ৭০০ কোটি রুপি ব্যয়ের পানি ও সেচ কার্যক্রমের উদ্বোধন। সেখানে তিনি একটি জনসভায়ও বক্তব্য দেন। ১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর গুজরাটে জন্মগ্রহণ করেন মোদি। ২০১৪ সালে তিনি ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া


মন্তব্য